ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে পাচারের শিকার ৫৯ ব্যক্তি উদ্ধার, বাবা-ছেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
বাগেরহাটে পাচারের শিকার ৫৯ ব্যক্তি উদ্ধার, বাবা-ছেলে আটক বায়ে উদ্ধার ব্যক্তিরা ও ডানে আটক বাবা-ছেলে

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে মানবপাচার চক্রের সদস্য বাবা-ছেলেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  

বুধবার (২৬ অক্টোবর) রাতে খুলনা-মাওয়া মহাসড়কে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস থেকে তাদের আটক করা হয়।

এ সময় বাসটি থেকে পাচারের উদ্দেশে নেওয়া নারী, শিশুসহ ৫৯ ব্যক্তিকে উদ্ধার করে র‌্যাব। উদ্ধার হওয়াদের বাড়ি পাইকগাছা উপজেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।  

আটকরা হলেন- খুলনার পাইকগাছা উপজেলার গড়ইখালী এলাকার মৃত বাবর আলী গাজীর ছেলে মো .লিটন গাজী (৫৪) ও ছেলে মো. সোহাগ গাজী (১৯)। এ দু’জনের নামে মামলা দায়েরপূর্বক বৃহস্পতিবার বিকেলে পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

বিকেলে র‌্যাব-৬ খুলনার ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, মানব পাচারকারী লিটন গাজী ও  তার ছেলে সোহাগ গাজী নড়াইল জেলার একটি ইটভাটায় কাজ দেওয়ার কথা বলে নারী ও শিশুসহ ৫৯ জন দরিদ্র ও অসহায় মানুষকে একটি বাসে তোলেন। পরে পূর্ব পরিকল্পনায় ওইসব ব্যক্তিদের নড়াইলে না নিয়ে রূপসার খান জাহান আলী সেতু অতক্রিম করে। তখন শ্রমিকরা বুঝতে পারে তাদের ফাঁকি দিয়ে অন্যত্র কোথাও নিয়ে যাওয়া হচ্ছে। একর্পযায়ে তারা জানতে পারে যে, তাদের চট্টগ্রামের হাটহাজারীতে নিয়ে যাওয়া হচ্ছে। শ্রমিকদের ইচ্ছার বিরুদ্ধে হাটজাহারীতে এক ব্যক্তির ইটভাটায় তাদের বিক্রি করা হবে। এটা বুঝতে পেরে শ্রমিকরা বাসের মধ্যে হট্টগোল ও চিৎকার চেচামেচি শুরু করেন। গাড়ির পিছু নিয়ে ফকিরহাট এলাকা থেকে শ্রমিকদের উদ্ধার এবং মানব পাচারকারী লিটন ও তার ছেলে সোহাগকে আটক করা হয়। মামলা দায়েরপূর্বক তাদের পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।