ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিভিন্ন দেশে নিযুক্ত রাষ্ট্রদূতদের পারফরম্যান্স রিভিউ করা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
বিভিন্ন দেশে নিযুক্ত রাষ্ট্রদূতদের পারফরম্যান্স রিভিউ করা হবে

ঢাকা: বিভিন্ন দেশে নিযুক্ত রাষ্ট্রদূতদের পারফরম্যান্স রিভিউ করবে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. হাবিবে মিল্লাত ও নাহিম রাজ্জাক অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে বিগত ৩০তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয়। এছাড়া পূর্ববর্তী সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

প্রধানমন্ত্রীর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশগ্রহণের ওপর রিপোর্ট বৈঠকে উপস্থাপন করা হয়। এছাড়া ব্রুনাইয়ের সুলতানের বাংলাদেশ ভ্রমণের ওপর রিপোর্ট উপস্থাপন করা হয়।

বৈঠকে ডেনমার্কে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়। এর পাশাপাশি বিভিন্ন দেশে নিযুক্ত রাষ্ট্রদূতদের পারফরম্যান্স রিভিউয়ের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক, ডেনমার্কে নবনিযুক্ত রাষ্ট্রদূত, মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।