ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কারামুক্ত হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন সেই কর্মচারী!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
কারামুক্ত হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন সেই কর্মচারী! জামিনে মুক্ত হয়ে বিএমডিএ’র বরখাস্ত ভান্ডাররক্ষক মো. জীবন কর্মীদের ডেকে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদগার করে মিছিল করেন

রাজশাহী: রাজশাহীতে সাংবাদিক পেটানো মামলার আসামি কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন সোমবার (২৪ অক্টেবর)। জামিনে মুক্ত হয়েই বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) বরখাস্ত হওয়া ভান্ডাররক্ষক মো. জীবন দম্ভে ফেটে পড়েন।

গতকাল কারাফটকেই তাকে বিএমডিএ’র কয়েকজন কর্মকর্তা-কর্মচারী গলায় ফুলের মালা পরিয়ে শুভেচ্ছা জানান।

মঙ্গলবার (২৫ অক্টোবর) অভিযুক্ত জীবন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার অন্তত ২০০ কর্মকর্তা-কর্মচারীকে ডেকে নিয়ে এসে সাংবাদিকদের মামলার প্রতিবাদে কর্মচারী ইউনিয়নের পক্ষে বিক্ষোভ মিছিল করেছেন বিএমডিএ ভবনে।

এ সময় রাজশাহীর সাংবাদিকদের সম্পর্কে বিষোদগার এবং অকথ্য ভাষায় গালিগালাজও করেন তিনি। বরখাস্ত হওয়া একজন কর্মচারীর এই ধরনের ঘটনার পর রাজশাহীর সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ দানা বেঁধে উঠেছে। এই ঘটনার প্রতিবাদে বুধবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আইউজে) পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

বিএমডিএ’র একাধিক কর্মকর্তা-কর্মচারী জানিয়েছেন, বরখাস্ত হওয়া ভান্ডার রক্ষক জীবনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বেরা করা হয় বিএমডিএ’র প্রধান কার্যালয় চত্বরে। মিছিলটি ভবনের বিভিন্ন চত্বর পরিদর্শন করে প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়। এর পর সেখানে সমাবেশ করা হয়। সমাবেশে রাজশাহীর সাংবাদিকদের বিষোদগার করা হয়। এছাড়া সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন জীবনসহ কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজন।

কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজন কর্মচারী বলেন, ভান্ডাররক্ষক জীবন মোবাইল ফোনে কল করে চার জেলার প্রত্যেক জোন থেকে কর্মকর্তা-কর্মচারীদের মঙ্গলবার সকাল নয়টার মধ্যে প্রধান কার্যালয়ে হাজির হতে বলেন। এর পর কিছু কিছু কর্মকর্তা-কর্মচারী বাধ্য হয়ে ওই কর্মসূচিতে যোগ দেন। জীবন নির্বাহী পরিচালকের কাছের লোক হিসেবে পরিচিত। তাই তার জন্য মিছিল করতে চার জেলার বিভিন্ন জোন থেকে প্রধান কার্যালয়ে এসে প্রতিবাদ মিছিলে অংশ নেন প্রায় দুইশো কর্মকর্তা-কর্মচারী। পরে তারা বিএমডিএ কার্যালয়ে ভুরিভোজেও যোগ দেন।

বিক্ষোভ মিছিল-সমাবেশের পর জীবন তার দলবল নিয়ে বিএমডিএ’র চেয়ারম্যান আখতার জাহান ও নির্বাহী পরিচালক আব্দুর রশিদের সঙ্গেও বৈঠক করেন। নির্বাহী পরিচালক আব্দুর রশিদও দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার এক নম্বর আসামি। তিনি গত কয়েকদিন আগে জামিন নেন আদালত থেকে।

সোমবার বিএমডিএ কার্যালয়ে মিছিল থেকে সাংবাদিকদের গালিগালাজ ও মারপিটের হুমকি দেওয়ার বিষয়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম বলেন, বিএমডিএ প্রতিষ্ঠানটি দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের আখড়ায় পরিণত হয়েছে। এ কারণে সেখানে সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলেই আতঙ্কিত হয়ে পড়েন কর্মকর্তা-কর্মচারীরা। এ কারণেই এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর হামলা করা হয়েছে। আবার সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত জীবনসহ অন্যদের গ্রেফতার এবং অফিস সময়ে কাজ ফেলে বিক্ষোভ মিছিলকারীদের শাস্তির দাবি জানাচ্ছি।

গত ৫ সেপ্টেম্বর বিএমডিএ কার্যালয়ের সামনে থেকে সরাসরি সম্প্রচারের সময় হামলায় আহত হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলাম। এ ঘটনায় বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশিদকে প্রধান আসামি করে থানায় মামলা করেন বুলবুল হাবিব। এ মামলায় গ্রেফতার দুই আসামিই জামিন মুক্তি পেয়েছেন। আর আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন নির্বাহী পরিচালক আবদুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।