ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মৌসুমের রেকর্ড ৩৫২ মিলিমিটার বৃষ্টিপাত বরিশালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
মৌসুমের রেকর্ড ৩৫২ মিলিমিটার বৃষ্টিপাত বরিশালে

বরিশাল: বরিশালে ২৪ ঘন্টায় চলতি মৌসুমের রেকর্ড ৩৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার রাত সোয়া ১২টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মাহফুজুর রহমান।

তিনি বলেন, রোববার  রাত ১২টা থেকে সোমবার দিবাগত রাত ১২টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৩৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বরিশাল। যা চলতি মৌসুমের রেকর্ড। একবারে ২৪ ঘন্টায় এতো বৃষ্টিপাত আর হয়নি।

তিনি বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশালে এ পর্যন্ত সর্বোচ্চ ৫০.৪ কিলোমিটার বাতাসের গতিবেগ রেকর্ড হয়েছে। আর আজ দিনে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে ভোর রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানান তিনি।

এদিকে বিদ্যুৎ বিভ্রাটের কারণে সার্বিক আবহাওয়ার হালনাগাদ তথ্য জানানো নিয়ে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে স্থানীয় আবহাওয়া অফিসকে।

বিষয়টি নিশ্চিত করে মাহফুজুর রহমান জানান, সিত্রাংয়ের প্রভাবে টানা বর্ষণে আবহাওয়া অফিস কম্পাউন্ডে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিসের গেট পর্যন্ত পানি উঠে গেছে।  এ নিয়ে বিপাকে থাকার পাশাপাশি বিদ্যুৎ বিভ্রাটের কারণে আবহাওয়ার কেন্দ্রীয়ভাবে তথ্য জানাতে কিছুটা বেগ পেতে
হচ্ছে।

এজন্য তিনি বাংলাদেশ সরকারের আবহাওয়া ভিত্তিক ওয়েবসাইট https://live4.bmd.gov.bd/bn/ ভিজিট করার অনুরোধ করেন।

ওদিকে রাত ৮টার দিকে বরিশালে মুষলধারে বৃষ্টিপাত থেকে গেছে, তবে রাত ১২টার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। এছাড়া নদীর পানি কিছুটা কমে যাওয়ায় তলিয়ে যাওয়া রাস্তাঘাটের পানিও কিছুটা কমেছে।

এদিকে বিভাগের মধ্যে ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় সিত্রাং-এর তাণ্ডবে গাছ ও দেয়ালচাপায় দুইজনের এবং বরগুনায় গাছ চাপায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।