ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়ির দীঘিনালায় জনসংহতি সমিতির দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, জুন ২৬, ২০১০

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার দীঘিনালায় সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকা ছোটমেরুং ইউনিয়নের ডাঙ্গাবাজারে আজ শনিবার ভোরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) দুটি বিবদমান গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এরা হচ্ছেন, বর্ষা চাকমা-(২৬) ও সুশীল ত্রিপুরা ওরফে নতুন-(২৮)।



নিহতরা জেএসএস সংস্কারপন্থী গ্রুপের সদস্য বলে পুলিশ জানিয়েছে। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গেছে।

দীঘিনালার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ চন্দ্র পাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা খবরটি শুনেছি। তবে হতাহতের সুনির্দিষ্ট তথ্য এখনো পাইনি। দুর্গম এলাকা বলে ঘটনাস্থলে পৌঁছাতে আরও কিছুটা সময় লাগবে। ’
 
তবে স্থানীয় সূত্রগুলো জানায়, চাঁদাবাজির জন্য আধিপত্য বিস্তারের জন্য বিবদমান দুটি গ্রুপের সদস্যরা আজ শনিবার ভোর ৫টা থেকে সংঘর্ষ-গোলাগুলিতে জড়িয়ে পড়ে। এতে প্রাণ হারান পিসিজেএসএস-এর  সংস্কারপন্থী অংশের দুই সদস্য।

বর্ষা ওই এলাকার চাকছড়া ইউনিয়নের লংজা চাকমার ছেলে এবং সুশীল জামতলী ইউনিয়নের জনার্দন ত্রিপুরার ছেলে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তবে নিহতদের সঠিক পরিচয়ের নিয়ে কিছুটা সন্দেহ রয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন সুভাষ চন্দ্র পাল। ঘটনাস্থলে না পৌঁছানোর আগে এ বিষয়ে সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলে জানান তিনি।  

বাংলাদেশ সময় ১১৪৭ ঘণ্টা, জুন ২৬, ২০১০
প্রতিনিধি/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।