ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চলন্ত বাস থেকে লাফ দিয়ে জনতার হাতে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
চলন্ত বাস থেকে লাফ দিয়ে জনতার হাতে আটক

বরিশাল: চলন্ত বাস থেকে লাফ দিয়ে পালাতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন রকিবুল শেখ (২৪) নামে এক যুবক। শুক্রবার (২১ অক্টোবর) দিনগত রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটেছে।

 রকিবুল গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রাম এলাকার সেকেন্দার শেখের ছেলে। বাস কর্তৃপক্ষের দাবি আটক রকিবুল মাদক কারবারী।

ওই গাড়ির সুপারভাইজার বেলাল হোসেন জানান, তাদের বাসটি (জেবি পরিবহন) চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসে। ফেনী থেকে ব্যাগ নিয়ে রকিবুল নামের ওই যুবক বাসে ওঠেন। পথিমধ্যে কুমিল্লার গৌরীপুর এলাকায় পুলিশের চেকপোষ্টে বাস থেকে ব্যাগ ভর্তি গাঁজা উদ্ধার করে পুলিশ। কিন্তু গাঁজা উদ্ধার হলেও মাদক কারবারীকে তারা শনাক্ত করতে পারেনি। পরে যাত্রীদের কথা চিন্তা করে চালক ও বাসের কাগজপত্র রেখে দিয়ে চালক-সুপারভাইজারকে মাদক কারবারী শনাক্ত করে দিতে বলেন পুলিশ সদস্যরা। অন্যথায় তাদের নামে মামলা করা হবে বলেও জানায় তারা।

পরবর্তীতে ফেনীর কাউন্টারের সিসিটিভির ফুটেজ দেখে সেখানের ম্যানেজার জানান, গাঁজা ভর্তি ব্যাগ ফেনী থেকে ওঠা যুবক রকিবুলের। এ বিষয়ে রকিবুলকে জিজ্ঞাসা করলে তিনি ওই ব্যাগ নিজের নয় বলে অস্বীকার করেন। এরপর বাসটি রাত ৮টার দিকে যাত্রীসহ গৌরনদী বাসষ্ট্যান্ডে পৌঁছালে নেমে যাওয়ার চেষ্টা করেন রকিবুল। কিন্তুবাসের যাত্রীরা তাকে নামতে দিতে চাচ্ছিলেন না।

তিনি আরও জানান, মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডের দক্ষিণ পাশে চলন্ত বাস থেকে লাফ দিয়ে পড়ে দৌঁড়ে নর্দমার পানির মধ্যে ডুব দিয়ে পালানোর চেষ্টা করেন রকিবুল। একপর্যায়ে স্থানীয় জনতা ও গাড়ির অন্য যাত্রীরা ধাওয়া করে নর্দমার পানির মধ্যে থেকে তাকে আটক করে।

আটক যুবক রকিবুল শেখ জানান, তিনি মাদক কারবারী নন, তবুও বাসেরর লোকজন তাকে মাদককারবারী সাজানোর চেষ্টা করে গাড়ির মধ্যে ব্যাপক মারধর করে হাত ভেঙে দিয়েছে। এমনকি গৌরনদী বাসষ্ট্যান্ডে তাকে নামতে না দিয়ে বরিশাল দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। পরে বাঁচার তাগিদে বাস থেকে লাফ দিয়েছেন।

গৌরনদী মডেল থানার এসআই সুশান্ত কুমার জানান, খবর পেয়ে ওই যুবককে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান আছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।