ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বেশি দামে চিনি বিক্রি, চার দোকানিকে জরিমানা

  সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
সিলেটে বেশি দামে চিনি বিক্রি, চার দোকানিকে জরিমানা

সিলেট: চিনির দাম নিয়ে কারসাজির অভিযোগে সিলেটে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
 
শনিবার (২২ অক্টোবর) বাজার তদারকিতে নেমে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর।


 
এদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরের ভার্থখলা বাজার, কাজির বাজার, বন্দরবাজার ও কালিঘাট বাজার ও লালদিঘির পাড়ে র‌্যাব-৯ সদস্যদের সহায়তায় অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ।  
 
এসময় সরকার নির্ধারিত মূ্ল্যে খোলা চিনি ৯০ টাকা, প্যাকেটজাত চিনি ৯৫ টাকা দামে বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন, পাকা রশিদ সংরক্ষণ ও অতিরিক্ত দামে চিনি বিক্রির বিষয়টি তদারকি করা হয়।
 
অভিযানের সময় মূল্য তালিকা না রাখা এবং অতিরিক্ত দামে চিনি বিক্রির অপরাধে বন্দর বাজারের মনির অ্যান্ড সন্সকে ২ হাজার টাকা, কালিঘাটে সিলেট গ্রোসারি শপকে একই অপরাথে ৩ হাজার টাকা, মাহের ব্রাদার্সকে ৫ হাজার টাকা ও লালদিঘির পাড়ের আল মদিনা সুপার শপকে আরও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এসময়, কালিঘাট বাজারের সব পাইকারি বিক্রেতাকে অতিরিক্ত মূল্যে চিনি বিক্রি না করার জন্য সতর্ক করা হয়।
 
অভিযান চলাকালে ব্যবসায়ীরা অভিযোগ করেন- মিলে এবং চিনির আড়ৎগুলোতে দাম বেশি রাখায় পাইকারী ও খুচরা বাজারে চিনির দামে প্রভাব পড়ছে।
 
ভোক্তা অধিদফতর সিলেটের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালিত হচ্ছে। বিশেষ করে আজ চিনির দাম তদারকি করে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে কয়েকটি দোকানে চিনির দাম ‘মূল্য তালিকার’ চেয়ে বেশি রাখায় জরিমানা এবং অন্যগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।