ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদ নিয়ে সতর্ক থাকতে বললেন ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
জঙ্গিবাদ নিয়ে সতর্ক থাকতে বললেন ডিএমপি কমিশনার

ঢাকা: জঙ্গিবাদ হঠাৎ মাথাচাড়া দিয়ে যাতে কোনো ঘটনা ঘটাতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

এজন্য থানায় কোনো নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ডিএমপি সদর দপ্তরে সেপ্টেম্বর-২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, সামনের দিনগুলোতে রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়াতে কিছু মানুষ কাজ করবে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।  

পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন ও আইনগতভাবে মানুষকে সেবা দেওয়ার জন্য অধস্তন পুলিশ সদস্যদের নির্দেশ দিয়ে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আরও সর্তক অবস্থানে থেকে দায়িত্ব পালনের পাশাপাশি পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে।

গ্রেফতারি পরোয়ানা তামিল, চুরি মামলা, ছিনতাই মামলা, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতুবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্বারোপ করেন তিনি।

এছাড়া মাদকাসক্ত ব্যক্তি ও মাদককারবারিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার কথা বলেন ডিএমপি কমিশনার।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত আগস্ট মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইন-শৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন মোহা. শফিকুল ইসলাম।

সভায় ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।