ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোর চেম্বার অব কমার্সের ভোট ৭ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
যশোর চেম্বার অব কমার্সের ভোট ৭ জানুয়ারি

যশোর: যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।  

ঘোষিত তফসিল অনুযায়ী ২০২৩ সালের ৭ জানুয়ারি কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

মোট ১৮টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন বোর্ড কমিটির আহ্বায়ক ও সিনিয়র সহকারী কমিশনার কেএম আবু নওশাদ সাক্ষরিত তফসিল অনুযায়ী, আগামী ৮ নভেম্বর সদস্যদের চাঁদা পরিশোধের শেষ তারিখ। ২৬ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র বিক্রি শুরু হবে ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত।  

মনোনয়নপত্র দাখিল করতে হবে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষে দিন হলো আগামী ১৮ ডিসেম্বর।

প্রসঙ্গত, দীর্ঘ ৮ বছল ধরে যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন হয়নি। ২০১১ সালের ১৬ এপ্রিল চেম্বারটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়।  

ওই নির্বাচনে জেলা বিএনপির তৎকালীন যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন প্যানেল বিজয়ী হন। ২০১২ সালের ৩ মার্চ মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন কমিটি দায়িত্ব বুঝে পান। ২০১৪ সালের ২৩ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।  

তফসিল অনুযায়ী ওই বছরের ১২ জুলাই ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু সেই নির্বাচন ভেস্তে যায়। ২০১৪ সালের ১ ডিসেম্বর চেম্বারে প্রশাসক নিয়োগ করা হয়। সেই থেকে প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন করছে প্রশাসক।

যশোর চেম্বার অব কমার্সের সদস্য রিপন অটোর ব্যবস্থাপনা পরিচালক এজাজ উদ্দিন টিপু বলেন, তুচ্ছ কারণে দীর্ঘ ৮ বছর চেম্বারে কোন নির্বাচন হয়নি। অবশেষে মন্ত্রণালয় নির্বাচন করার জন্য বলেছে। আমরা চাই চেম্বারে একটি অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণ ব্যবস্থা। যেখানে ভোটাররা তাদের পছন্দমতো প্রার্থী বেছে নিতে পারেন।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।