ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশে টাকা পাচারের বিষয়ে তদন্ত হচ্ছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
বিদেশে টাকা পাচারের বিষয়ে তদন্ত হচ্ছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

ঢাকা: বিদেশে টাকা পাচারের বিষয়ে তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি এ কথা জানান। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।  

মোজাম্মেল হক বলেন, দেশ থেকে টাকা পাচারের বিষয়ে ইদানিং আমরা পত্র-পত্রিকায় দেখেছি। সেগুলো তদন্ত করে দেখা হবে। ইতোমধ্যে অনেকে ধরাও পড়েছেন। মানি একচেঞ্জ সংশ্লিষ্ট সাত শতাধিক প্রতিষ্ঠান শনাক্ত করা হয়েছে।  তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং ক্ষেত্র বিশেষ তাদের লাইসেন্স বাতিল করা হবে বা আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি বলেন, গোয়েন্দা সংস্থাগুলো সফলভাবে তাদের শনাক্ত করতে পেরেছে। এখন তাদের নিয়ে তদন্ত হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তদন্ত হচ্ছে। কে কী পরিমাণ টাকা পাচার করেছে এবং কোথায় করেছে এগুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বড় বড় গোষ্ঠী, যারা টাকা পাচার করেন এ রকম কাউকে শনাক্ত করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, তদন্তের আগে অগ্রিম বলা যাবে না।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২, আপডেট: ১৮২১ ঘণ্টা
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।