ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আরও ৬ বাস ডাকাতকে গ্রেফতার করলো সিরাজগঞ্জ ডিবি পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
আরও ৬ বাস ডাকাতকে গ্রেফতার করলো সিরাজগঞ্জ ডিবি পুলিশ

সিরাজগঞ্জ: ২৪ ঘণ্টার ব্যবধানে মহাসড়কে বাস ডাকাতির সঙ্গে জড়িত আন্তঃজেলা ডাকাতদলের আরও ছয় সদস্যকে গ্রেফতার করেছে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি ও বাসযাত্রীদের লুট হওয়া ১৭টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে মানিকগঞ্জ জেলার শিবালয় ও দৌলতপুর এলাকা, ঢাকা জেলার সাভার ও আশুলিয়ায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ডাকাতরা হলেন- মানিকগঞ্জের মো. আলমগীর শেখ (৩২), মো. শরিফ মোল্লা (২৩), মো. জাহিদ মোল্লা (৪০), মো. সাইফুল ইসলাম (২২),  ফরিদপুর জেলার মো. সাদেক মাতব্বর সানি (৩০) ও ঢাকা জেলার মো. রাজিব হোসেন (২৩)।

এর আগে সোমবার (১৭ অক্টোবর) রাতে বেলকুচি উপজেলার চর সমেশপুর এলাকায় ডাকাতি ও খুনের প্রস্তুতি নেওয়ার সময় পিস্তল, শুটারগান ও গুলিসহ তিন ডাকাতকে গ্রেফতার করা হয়েছিল।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, গত ৩০ সেপ্টেম্বর রাতে ন্যাশনাল ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। পথে বাইপাইল থেকে ছয়জন যাত্রী হাটিকুমরুল গোলচত্বরে যাওয়ার জন্য বাসে ওঠে। বাসটি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পরপরই যাত্রীবেশী অজ্ঞাত ছয় ডাকাত বাসের চালককে ছুরিকাঘাত করে বাসটি তাদের নিয়ন্ত্রণে নেন।

তারা হেলপার, সুপারভাইজার ও বাসের যাত্রীদের মারপিট করেন ও হত্যার হুমকি দিয়ে জিম্মি করে ১৭টি মোবাইল ফোন ও নগদ দুই লাখ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যান। এরপর ডাকাতরা বাসটি প্রথমে বগুড়ার দিকে যান এবং সলঙ্গা থানাধীন ঘুরকা এলাকা থেকে ইউটার্ন করে সিরাজগঞ্জ রোডের দিকে চলে আসেন।

তিনি আরও জানান, হাটিকুমরুল গোলচত্বরে হাইওয়ে পুলিশের একটি দল বাসটিকে থামানোর চেষ্টা করলে ডাকাতরা পুলিশের বেরিকেট উপেক্ষা করে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে পাবনার পথে রওনা হন। রাত ৩টার দিকে বাসটি উল্লাপাড়া রেলগেইটের কাছে যাওয়ার পর ট্রেনের সিগনাল পড়ায় রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় ডাকাতরা সেখানে বাসটি রেখে পালিয়ে যান।

পরে উল্লাপাড়া মডেল থানায় গত ৩ অক্টোবর অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি ডাকাতি মামলা করা হয়। এ ঘটনার প্রায় ২০ দিন পর গোয়েন্দা পুলিশ আধুনিক তথ্য  প্রযুক্তি ব্যবহার করে ডাকাত চক্রকে সনাক্ত এবং মঙ্গলবার রাতভর অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। আর তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।