ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় বর-কনেসহ ডুবলো বিয়ের নৌকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
মেঘনায় বর-কনেসহ ডুবলো বিয়ের নৌকা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের মেঘনা নদীতে একটি বরযাত্রীবাহী নৌকা ডুবে গেছে। বুধবার (১২ অক্টোবর) রাত সোয়া ৮ টার দিকে রামগতি উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরআবদুল ইউনিয়নের চেয়ারম্যান বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

 

ঘটনাস্থলটি নদীর তীর থেকে ১০০ থেকে ১৫০ ফুট দূরত্বে। ফলে নৌকায় থাকা ৩০-৩৫ জন যাত্রী নিরাপদে তীরে উঠে আসতে পেরেছে। নৌকার কোনো যাত্রী নিখোঁজ নেই বলে জানিয়েছে স্থানীয়রা।  

স্থানীয় বাসিন্দা সাদ্দাম হোসেন ও মহিউদ্দিন মেম্বার বাংলানিউজকে বলেন, বুধবার চর আবদুল্লাহর বাসিন্দা কালু মাঝির ছেলে সোহাগের বিয়ে অনুষ্ঠানে অংশ নিতে নারী, শিশু ও পুরুষসহ ৩০ থেকে ৩৫ জন একটি নৌকায় করে উপজেলার মূল ভূখন্ড আলেকজান্ডারে যায়।
সেখান থেকে সোহাগের নতুন শ্বশুরবাড়ি চর পোড়াগাছা ইউনিয়নের আজাদনগরের হাজীগঞ্জ এলাকায় যায় তারা। বিয়ের পর্ব শেষে রাতে নববধূকে নিয়ে নৌকায় বাড়ি ফেরার পথে বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বাজারের কাছাকাছি গেলে নৌকাটি নদীতে ডুবে যায়। পরে সেটি আবার উল্টো হয়ে ভেসে উঠে।  

তারা বলেন, ঘটনার সময় নদীতে ভাটা ছিল এবং ঘটনাস্থলটি নদীর খুব কাছাকাছি হওয়ায় স্থানীয়রা নৌকার যাত্রীদের উদ্ধার করতে সক্ষম হয়। নৌকাটিও টেনে তীরে তোলা হয়েছে বলেও জানান তারা।  

বরযাত্রীদের একজন নোমান চৌকিদার। বাংলানিউজকে তিনি বলেন, সন্ধ্যা ৬ টার দিকে বর-কনে এবং বরযাত্রীদের নিয়ে নৌকাটি আলেকজান্ডার থেকে রওনা হয়। আমিও ওই নৌকাতে উঠি। মাঝপথে নৌকার ইঞ্জিনের জ্বালানি তেল ফুরিয়ে যায়। পরে জাহাজের একটি স্পিড বোট খবর দেওয়া হয়। সেটিতে যাত্রীবাহী নৌকাটি বেঁধে নেওয়ার পর একটি খালের মুখে যাওয়ামাত্র পানির গোল্লার মধ্যে পড়ে উল্টে ডুবে যায়।

তিনি বলেন, আমরা সবাই নিরাপদে তীরে উঠতে পেরেছি।

রামগতির বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ ফেরদৌস আহম্মেদ বলেন, নৌকাতে ৩০-৩৫ জন যাত্রী ছিল। সবাই নিরাপদে তীরে উঠতে সক্ষম হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।