ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে সাড়ে ৩ মণ ইলিশ জব্দ, ব্যবসায়ীর অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
লক্ষ্মীপুরে সাড়ে ৩ মণ ইলিশ জব্দ, ব্যবসায়ীর অর্থদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জে অভিযান চালিয়ে সাড়ে তিন মণ (১৪০ কেজি) ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। নিষিদ্ধ সময়ে ইলিশ বিক্রির দায়ে এ সময় এক মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

শুক্রবার (৭ অক্টোবর) সকাল ৯ টার দিকে ভবানীগঞ্জ বাজারে এ অভিযান চালায় জেলা এবং উপজেলা মৎস্য অফিস। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুল সালেহীন।

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন নদীতে সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ। এ সময় ইলিশ মাছ কেনা-বেচাও নিষেধ। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে ভবানীগঞ্জ বাজারে দু’জন মাছ ব্যবসায়ী ইলিশ বিক্রি করছিল। পরে জেলা মৎস্য কর্মকর্তার নেতৃত্ব অভিযান চালানো হয়। এ সময় একজন ব্যবসায়ী পালিয়ে যায়। আরেকজন ব্যবসায়ীর কাছে ১৪০ কেজি ইলিশ মাছ পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তার এক হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

আর জব্দ করা মাছগুলো স্থানীয় তিনটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।