ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
নোয়াখালীতে ২ মণ ইলিশ জব্দ

নোয়াখালী: নোয়াখালীর সদর উপজেলা থেকে ২ মণ ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।  জব্দ করা ওই ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়।

 

শুক্রবার (৭ অক্টোবর) সকালে উপজেলার সোনাপুর বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজীদ বিন আখন্দ।

তিনি বলেন, মা ইলিশ রক্ষায় জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী আজ ৭ অক্টোবর সোনাপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মজুদ রাখার অপরাধে ২ মণ ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আজ ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। এ সময় সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্য করলে কমপক্ষে ১ থেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা সর্বোচ্চ ৫ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।