ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যানের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যানের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা

কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা হয়েছে। মামলায় নয় জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর। মামলাটি দায়ের করেছেন চেয়ারম্যানের এক অনুসারী গিয়াস উদ্দিন।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন—দেবিদ্বারের পুরানবাজার এলাকার জামাল হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (৩৭), রসুলপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আনিসুর রহমান (৪০), উপজেলা সদরের আবুল হোসেনের ছেলে আমিনুল ইসলাম সুমন (৩৩), পুরান বাজার এলাকার দুলাল মিয়ার ছেলে জহির, ভিংলাবাড়ি গ্রামের তাজুল ইসলামের ছেলে ওমর ফারুক (৩৬), বদিউল আলমের ছেলে জামিউর রহমান জমির, গুণাইঘর গ্রামের মিজানুর রহমানের ছেলে আহম্মেদ শুভ (২৪), পুরান বাজার এলাকার দুলাল মিয়ার ছেলে নিশান মিয়া (২৪) ও লক্ষ্মীপুর গ্রামের আবদুল মতিনের ছেলে নুরুন্নবী (২৪)।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ গত সোমবার রাতে নেতাকর্মীদের নিয়ে পৌরসভার আলিয়াবাদ এলাকায় পূজামণ্ডপ পরিদর্শনে যান। একই সময়ে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলও তার নেতাকর্মীদের নিয়ে একই এলাকায় পূজামণ্ডপ পরিদর্শনে আসেন। বহরের গাড়ি রাখা নিয়ে উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাঁর গাড়িবহর নিয়ে পৌরসভার ফতেহাবাদ এলাকার একটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে ভিংলাবাড়ি ধলাহাস রোডের ফতেহাবাদ মোড়ে এসে স্থানীয় এক নেতার বাড়িতে চা খাচ্ছিলেন। এ সময় এমপি রাজী ফখরুলের গাড়িবহর আলিয়াবাদের মণ্ডপ পরিদর্শন শেষে ফতেহাবাদ এলাকার অন্য আরেকটি মণ্ডপে যাওয়ার পথে এমপির নেতাকর্মীরা মোটরসাইকেল থেকে আবুল কালাম আজাদ ও তাঁর নেতাকর্মীদের উদ্দেশ্য করে আপত্তিকর স্লোগান দিলে আবুল কালাম আজাদের নেতাকর্মীরাও পাল্টা স্লোগান দেন।

এ সময় আবুল কালাম আজাদের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। আবুল কালাম আজাদ গাড়ি থেকে বের হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে তার ওপরও হামলা হয়। চেয়ারম্যানকে উদ্দেশ্য করেও কয়েক রাউন্ড গুলি ছোড়া হয় বলে অভিযোগ করেন তার নেতাকর্মীরা।

অন্যদিকে এমপি রাজী ফখরুলের লোকজনের দাবি, তাদের ওপরও হামলার ঘটনা ঘটেছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়। বিষয়টি তদন্ত করে দেখছি। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa