ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ বিপর্যয়ে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বিদ্যুৎ বিপর্যয়ে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত

ঢাকা: জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হচ্ছে। মোবাইল থেকে কল, এসএমএস ও মোবাইল ইন্টারনেট ব্যবহারেও সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছেন গ্রাহকরা।

দেশের মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) দেশে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হওয়ার কথা জানিয়েছে।

টেলিকম সংশ্লিষ্টরা বলছেন, নেটওয়ার্ক সাইটগুলোতে বিদুৎ সংযোগের মাধ্যমে নেটওয়ার্ক চালু রাখা হয়। বিদুৎ না থাকায় জেবারেটর দিয়ে চালু রাখার চেষ্টা করা হচ্ছে।

এক বিবৃতিতে এমটব জানায়, জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে সাময়িক সময়ের জন্য টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে। এই সাময়িক পরিস্থিতির জন্য আমরা দুঃখিত।

বিটিআরসির হিসেবে দেশে মোবাইল গ্রাহক সংখ্যা ১৮ কোটি ৪০ লাখের বেশি। এরমধ্যে মোবাইলে ইন্টারনেট ব্যবহার করেন ১১ কোটির বেশি।

এমটব বলছে, বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হলে টেলিযোগাযোগ সেবাও ধীরে ধীরে স্বাভাবিক হবে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) তথ্যানুযায়ী, জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলে (যমুনা নদীর এপার) বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। এতে মঙ্গলবার বেলা ২টা ৫ মিনিটে একযোগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। এর পর থেকে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলের বিস্তৃত এলাকায় বিদ্যুৎ নেই। কখন বিদ্যুৎ সরবরাহ শুরু হবে, তা নিশ্চিত করে বলতে পারছে না কেউ।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।