ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সম্প্রীতি রক্ষায় আমাদের কাজ করে যেতে হবে: পার্বত্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
সম্প্রীতি রক্ষায় আমাদের কাজ করে যেতে হবে: পার্বত্যমন্ত্রী

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, সম্প্রীতি রক্ষায় আমাদের সবাইকে কাজ করে যেতে হবে। জাতিধর্ম বর্ণ নির্বিশেষে সবার কল্যাণ করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের বিভিন্ন বৌদ্ধ বিহারের দায়িত্বপ্রাপ্তদের হাতে ডিওপত্র (চাউল) বিতরণকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। আর এই সরকারের আমলে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে আর তার সুফল পাচ্ছে সাধারণ জনগণ।  

তিনি বলেন, পার্বত্য জেলার বাসিন্দারা সম্প্রীতির মধ্যে বসবাস করে , এখানে একে অন্যের উৎসবে মনের আনন্দে যোগ দেয় এবং আনন্দ ভাগাভাগি করে নেয়। এখন সনাতন ধর্মাবলম্বীরা দুর্গাপূজা উদযাপন করছে আর কয়েকদিন পরে বৌদ্ধ সম্প্রদায় প্রবারণা উৎসব উদযাপন করবে, আর সব উৎসবে সব সম্প্রদায় পার্বত্য এলাকায় একত্রে মিলিত হয়ে উৎসবকে আরও জাঁকজমক করে তোলে আর এর মাধ্যমে সম্প্রীতির বান্দরবান আমাদের সবার মনে আরও সুদৃঢ় হয়ে ওঠে।  

মন্ত্রী আরও বলেন, কিছু কুচক্রী ব্যক্তি সব সময় সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য কাজ করে, তাদের প্রতিহত করতে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে এবং ভালো কাজে সবাইকে মনোনিবেশ করতে হবে।

বৌদ্ধ সম্প্রদায়ের আসন্ন প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা) উপলক্ষে এসময় বিভিন্ন বৌদ্ধ বিহারে ত্রাণকার্যের (চাল) ডিও বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে বান্দরবান সদর উপজেলার ১৪০টি বৌদ্ধ বিহারে ৫শ কেজি করে চালের ডিও দেওয়া হয়।

এসময় বান্দরবান সদর উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারে অধ্যক্ষ, বৌদ্ধ ভিক্ষু ও বিহারের দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত থেকে এই ডিওপত্র গ্রহণ করেন।

অনুষ্ঠানে বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, অতিরিক্ত জেলা প্রশাসক ডা. মো. শেখ ছাদেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাহাঙ্গীরসহ বান্দরবান সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি এবং বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।