ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাহাজ দেখতে গিয়ে ২ ভাই নিখোঁজ, ২ দিন পর মিলল মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
জাহাজ দেখতে গিয়ে ২ ভাই নিখোঁজ, ২ দিন পর মিলল মরদেহ প্রতীকী ছবি

পাবনা: জাহাজ দেখতে গিয়ে যুমনা নদীতে নিখোঁজ হওয়ার দুই দিন পর দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (০৩ অক্টোবর) সকালে পাবনার নগরবাড়ি নৌ-বন্দরের প্রতাপপুর এলাকায় যমুনা নদীতে ভেসে ওঠা মরদেহ দুইটি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত শনিবার (০১ অক্টোবর) জাহাজের সঙ্গে ধাক্কা লাগার ভয়ে নৌকা থেকে নদীতে লাফ দিয়ে নিখোঁজ হন পান্না সরদার (২৮) এবং আশিক ওরফে পিয়াস শেখ (২০)। তারা দুইজন সম্পর্কে আপন খালাত ভাই।

নিহত পান্না সাঁথিয়া উপজেলার ভৈরবপুর গ্রামের আক্কাছ সররের ছেলে এবং পিয়াস সুজানগর উপজেলার কোলচুড়ি গ্রামের আমিরুল সেখের ছেলে।

পুলিশ ও নিহত পান্নার মামা আনোয়ার হোসেন জানান, শনিবার দুইভাই নগরবাড়ি এলাকায় এক আত্মীয়ের বাড়িতে বিয়ে খেতে গিয়েছিলেন। দুপুরের দিকে ওই এলাকার আরেক যুবকের সঙ্গে তারা নগরবাড়ি ঘাটে গিয়ে নৌকায় করে যমুনা নদীতে বেড়াতে যান। এ সময় নগরবাড়ী ঘাটে জাহাজের সঙ্গে ধাক্কা লাগার ভয়ে নৌকা থেকে তিনজনই নদীতে ঝাঁপ দেন। এর মধ্যে স্থানীয় ছেলেটি সাঁতরিয়ে জাহাজ ধরে বেঁচে গেলেও পান্না ও আশিক নিখোঁজ হন।

পরে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের একটি টিম শনিবার সারাদিন ও রোববার দুপুর পর্যন্ত খোঁজাখুঁজি করে মরদেহের সন্ধান না পেয়ে উদ্ধার তৎপরতা বন্ধ করে দেন।

এর পর সোমবার সকাল ৭টার দিকে প্রতাপপুর জামে মসজিদের কাছে থাকা একটি কার্গো জাহাজ ছেড়ে যাওয়ার পরপরই মরদেহ দুটি ভেসে ওঠে। স্রোতের কারণে মরদেহগুলো জাহাজের নিচে আটকে ছিল বলে ধারণা করা হচ্ছে। এলাকাবাসী খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে।

নগরবাড়ী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত দুই দিন অনেক খোঁজাখোঁজি করেও মরদেহ দুইটির সন্ধান পাওয়া যায় না। পরে স্থানীয়দের থেকে খবর পেয়ে ভাসমান অবস্থায় সেগুলো উদ্ধার করা হয়। বর্তমানে মরদেহ দুইটি পুলিশের হেফাজতে রয়েছে। স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা এলে আইনি পক্রিয়া শেষে তাদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

আমনিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলম বলেন, এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ