ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুঁড়িয়ে দেওয়া হলো তিন ইটভাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
গুঁড়িয়ে দেওয়া হলো তিন ইটভাটা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৩টি ইটভাটার চিমনি ভেঙে পুরোপুরি গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন।

রোববার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় যৌথভাবে অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয় ও ধামরাই উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকার মেসার্স হালিমা ব্রিক্স, মেসার্স ডাউটিয়া ব্রিক্স এবং মেসার্স সান ব্রিক্স চিমনিসহ সম্পূর্ণরূপে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকীর নেতৃত্বে এ অভিযান চালানো হয় এবং প্রসিকিউশন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের পরিদর্শক প্রতীক ইসলাম।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ৩টি ইটভাটার চিমনি ভেঙে দেওয়া হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।