ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র বিষয়ক ব্যবহারিক কর্মশালা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র বিষয়ক ব্যবহারিক কর্মশালা শুরু

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় চলচ্চিত্র নির্মাণ বিষয়ক ব্যবহারিক কর্মশালা শুরু হয়েছে। ব্যবহারিক পাঠদানের মধ্য দিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্দেশে এ কর্মশালার আয়োজন করা হয়।

শনিবার (১ অক্টোবর) কর্মশালার উদ্বোধন করেন ‍একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কোর্স পরিচালক চলচ্চিত্র নির্মাতা আবু হায়দার ও কোর্স সমন্বয়কারী মাসুদ সুমন।

অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র বিভাগ প্রতিষ্ঠা করেছেন। আজকে এ কর্মশালা আয়োজন করতে পেরে আমরা গর্বিত। আমরা চলচ্চিত্র নিয়ে নিয়মিত উৎসব, কর্মশালা আয়োজন, সেমিনার আয়োজন করার চেষ্টা করছি। এ কর্মশালার সাফল্য কামনা করছি।

প্রতি শুক্র ও শনিবার কর্মশালার ক্লাস অনুষ্ঠিত হবে। চলচ্চিত্র কোর্সে অভিজ্ঞতাসম্পন্ন দেড় শতাধিক আবেদনকারীর মধ্যে থেকে বাছাইকৃত ৩৫ জনের অংশগ্রহণে কর্মশালাটি পরিচালিত হচ্ছে।

কোর্সের প্রশিক্ষক হিসেবে আছেন হায়দার রিজভী (চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক), মানজারে হাসিন মুরাদ (চলচ্চিত্র নির্মাতা), নুরুল আলম আতিক (চলচ্চিত্র নির্মাতা) আ কা রেজা গালিব (চলচ্চিত্র নির্মাতা), মাসুদ হাসান উজ্জ্বল (চলচ্চিত্র নির্মাতা), জুনায়েদ হালিম (চলচ্চিত্র সম্পাদক ও শিক্ষক), সামির আহমেদ (চলচ্চিত্র সম্পাদক), এল অপু রোজারিও (সিনেমাটোগ্রাফার), রাকিবুল হাসান (চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক) তরুণ ঘোষ (শিল্প নির্দেশক) ও রতন পাল (শব্দ পরিকল্পক)।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa