ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

কিশোর গ্যাং নিয়ন্ত্রণের দাবিতে ফেনীতে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কিশোর গ্যাং নিয়ন্ত্রণের দাবিতে ফেনীতে মানববন্ধন 

ফেনী: ফেনীতে কিশোর গ্যাং ও মাদকসেবীদের উপদ্রব থেকে সাধারণ মানুষের সন্তানদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে সচেতন নাগরিক, অভিভাবক সমাজ ও সুশীল সমাজ।

শনিবার (১ অক্টোবর) ফেনী জজকোর্টের সিনিয়র আইনজীবী সমীর করের সভাপতিত্বে ও সাপ্তাহিক স্বদেশ কন্ঠ পত্রিকার সম্পাদক নুর তানজিলা রহমানের সঞ্চালনায় এ মানববন্ধন ও প্রতিবাদ হয়।

 

এতে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, অ্যাডভোকেট সাইফুদ্দিন মজুমদার শাহীন, অ্যাডভোকেট মোর্শেদ আলম, সাংবাদিক রবিউল হক রবি, যতন মজুমদার, দিলদার হোসেন স্বপন, জসীম মাহমুদ, প্রভাষক মোরশেদ হোসেন, অ্যাডভোকেট পার্থ পাল, তৌহিদুল ইসলাম তুহিন, সাংবাদিক বকুল আক্তার দরিয়া।  

মানববন্ধন কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় নেত্রী রাবেয়া বেগম, সংগঠক শাহানা আক্তার, নির্ভীক ব্লাড ক্লাবের সভাপতি, কাজী পারভেজ, ফেনী জেলা তেল-গ্যাস ও খনিজ সম্পদ রক্ষা কমিটির সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ-এর ফেনী জেলা কমিটির সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন প্রমুখ।

এছাড়াও বিভিন্ন শ্রেণী, পেশার সচেতন অভিভাবকদের অনেকেই কর্মসূচিতে অংশ নিযে একাত্মতা পোষণ করেন।  

কর্মসূচিতে বক্তারা বলেন, কিশোর গ্যাং নামে সমাজের এই দুরারোগ্য ব্যাধি দূরীকরণে প্রশাসনকে সহযোগিতা করা এবং আমাদের সন্তানদের আগামীর সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। আজকের এই কর্মসূচি সেইসব দুষ্টুচক্রের জন্য সতর্কতা স্বরূপ। তাদের কালো থাবা থেকে আমাদের পরবর্তী প্রজন্মকে রক্ষা করতে প্রয়োজনে এর চেয়েও আরও কঠোর ও কঠিন  কর্মসূচি ঘোষণা করা হবে। সভায় বক্তারা ফেনীর বর্তমান পুলিশ প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করেন।  

কিশোর গ্যাংয়ের ডাটাবেজ তৈরী করায় ফেনীর পুলিশ সুপার জাকির হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানার উদ্যোগকে স্বাগত জানানো হয়।  

এসময় বক্তারা বলেন, পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আরও সতর্ক হওয়ার বিকল্প নাই। পাশাপাশি রাজনৈতিক নেতারা ও সচেতন নাগরিক সমাজ আন্তরিক না হলে এই ক্যান্সারসম কিশোর গ্যাং নির্মূল করা একা প্রশাসনের পক্ষে কঠিন হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa