ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

শেখ হাসিনার জন্ম না হলে উন্নয়নের বাংলাদেশ হতো না: ডেপুটি স্পিকার

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
শেখ হাসিনার জন্ম না হলে উন্নয়নের বাংলাদেশ হতো না: ডেপুটি স্পিকার

পাবনা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আর বাংলাদেশের অহংকার শেখ হাসিনার জন্ম না হলে দেশের এত উন্নয়ন ও সমৃদ্ধি হতো না।

এ বক্তব্য জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও পাবনা-১ (বেড়া-সাঁথিয়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকুর।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে পাবনার বেড়ায় মেয়র গোল্ডকাপ আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন ডেপুটি স্পিকার। বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আসিফ শামস রঞ্জনের সভাপতিত্বে উদ্বোধনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

শামসুল হক টুকু বলেন, শেখ হাসিনার জন্ম না হলে আজকে যে উন্নয়ন হয়েছে, উন্নয়নের যে বাংলাদেশ হয়েছে তা হতো না। উন্নয়নের যে সাহস- তা শেখ হাসিনা ছাড়া কেউ দেখাতো না। তাই শেখ হাসিনার জন্মদিন বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের দিনে পরিণত হয়েছে। শেখ হাসিনার জন্মদিনকে মানুষের সামনে আরও আকর্ষণীয় করার জন্য এই আয়োজন করা হয়েছে। খেলাধুলা মানুষকে আরও সমৃদ্ধ করবে।

নিজ বক্তব্যে এস এম কামাল বলেন, কয়েক দিন আগে তৃণমূল থেকে উঠে আসা আমাদের মেয়েরা বিশ্ব জয় করেছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা ও ভালোবাসায় আজকে মেয়েরা বিশ্ব জয় করছে। এই খেলাধুলার মাধ্যমে সন্ত্রাসকে বিদায় দেব, সাম্প্রদায়িকতাকে বিদায় দেব, মাদককে বিদায় দেব এবং সুখী উন্নয়নে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করা হবে।

তিনি আরও বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। তাই যদি বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র হয়, বাংলাদেশের মানুষ সেই ষড়যন্ত্র প্রতিহত করবে, ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করবে। কেউ শেখ হাসিনাকে টেনে নামাতে পারবে না, বরং শেখ হাসিনা বাংলাদেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের দরবারে পৌঁছে যাবেন।

বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার আয়োজনে মাসব্যাপী টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে বিভিন্ন জেলার ১৬টি দল। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করে সিরাজগঞ্জ জেলা একাদশ ও নারায়ণগঞ্জ জেলা একাদশ। চ্যাম্পিয়ন দলের জন্য ৩ লাখ টাকা এবং রানার আপ দলের জন্য ২ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa