ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মসজিদের ভেতরে জুতার বাক্সে মিলল জীবিত নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
মসজিদের ভেতরে জুতার বাক্সে মিলল জীবিত নবজাতক

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় মসজিদের ভেতরে জুতার বাক্স থেকে এক ছেলে নবজাতককে উদ্ধার করা হয়েছে। নবজাতকটির বয়স দুইদিন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) নবীগঞ্জ শহরের তিন নম্বর ওয়ার্ডে বায়তুন নূর জামে মসজিদ থেকে নবজাতককে উদ্ধার করা হয়। পরে উপজেলা প্রশাসনের শিশু কল্যাণ বোর্ডের মাধ্যমে তাকে দত্তক দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সোমবার রাতে এশার আজান দিতে মসজিদে গিয়ে কান্না শুনতে পান মোয়াজ্জিন। পরে জুতার বাক্সে নবজাতক দেখতে পান তিনি। ইমাম ও মসজিদ কমিটির লোকজন বিষয়টি হবিগঞ্জের নবীগঞ্জ থানায় অবহিত করেন। খবর পেয়ে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।  

পরদিন মঙ্গলবার নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরিয়ারের তত্ত্বাবধানে সমাজসেবা বিভাগ ও উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সভার যৌথ সিদ্ধান্তে নবজাতককে আনমনু গ্রামের বাসিন্দা সদর উদ্দিনের নিকট দত্তক দেওয়া হয়।

নবীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, নবজাতকের লালন-পালনের স্বার্থে শিশু কল্যাণ বোর্ডের মাধ্যমে তাকে দত্তক দেওয়া হয়েছে। তবে নবজাতকটি কিভাবে মসজিদের ভেতরে এল তা জানা যায়নি।  

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ চৌধুরী জানান, নবজাতকের বয়স দুই থেকে তিনদিন হতে পারে। সে শারীরিকভাবে সুস্থ রয়েছে। তবে তার ঠোটে জন্মগত সমস্যা রয়েছে। সেটি পরবর্তীতে সাধারণ অস্ত্রোপচারের মাধ্যমে সমাধান হবে।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa