ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঙালি হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
বাঙালি হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন শেখ হাসিনা

ঢাকা: বঙ্গবন্ধুকন্যা সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে বাঙালি হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এর আগে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ছোট্ট শিশুদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বীর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের সংগ্রামে আত্মত্যাগের উজ্জ্বল দৃষ্টান্ত। বঙ্গবন্ধুকন্যা দেশের মানুষের প্রতি ভালোবাসা, দেশপ্রেম, উন্নয়ন পরিকল্পনা ও জনগণের সেবার মাধ্যমে বাঙালি হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন। সাহসী ও দূরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে করেছেন পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী ট্যানেল। নারীর ক্ষমতায়নে আজ বাংলাদেশ বিশ্বে রোল মডেল।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সীমান্ত, সমুদ্র, আকাশ বিজয়ী, বিশ্ব মানবতার মা, গ্লোবাল ওমেন লিডার, এজেন্ট অব চেঞ্জ, শান্তি বৃক্ষ, ভ্যাক্সিন হিরো পদকে ভূষিত। যিনি সারা বিশ্বে দীর্ঘ মেয়াদি নারী প্রধানমন্ত্রী ও সরকারপ্রধানদের আইকন। তাঁর জন্মদিন সকলের বিশেষ করে নারী ও শিশুর জন্য অত্যন্ত আনন্দের।

আলোচনা সভা বক্তৃতা করেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী  ইনাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। স্বাগত বক্তব্য দেন শিশু একাডেমির মহাপরিচালক মো. শরিফুল ইসলাম।

সভাপতির বক্তব্যে সচিব হাসানুজ্জামান কল্লোল বলেন, বাংলাদেশকে আলোকিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন এবং বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে দুজন শিশু বক্তা শিশুদের নিয়ে সরকারে গৃহীত কার্যক্রম ও স্মৃতি তুলে ধরে। আলোচনা পর্ব শেষে বাংলাদেশ শিশু একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad