ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বাসা-বাড়ির গ্রিল কেটে ৫০০ চুরি আজিজুলের!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
বাসা-বাড়ির গ্রিল কেটে ৫০০ চুরি আজিজুলের!

ঢাকা: মো. আজিজুল হক ফকির মাদারীপুর শিরখাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য (মেম্বার)। তবে তিনি অভিনব কায়দায় রাজধানীর বিভিন্ন এলাকার বাসা-বাড়ি ও দোকানের গ্রিল কেটে চুরি করতেন।

এপর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকার বাসা-বাড়ির গ্রিল কেটে প্রায় ৫০০ চুরি করেছেন।

সম্প্রতি রাজধানীর কাফরুল থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে কাফরুল থানার পুলিশ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলসাড়ে ৩ টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) কাফরুল থানার সেনপাড়া পর্বতা ঈদগাহ মাঠ এলাকা থেকে তাকে গ্রেফতার করে কাফরুল থানা পুলিশ। অভিযানে তার কাছ থেকে ১টি শাবল, ১টি বোল্ড কাটার, ২টি গাড়ির ভুয়া নম্বর প্লেট, ১টি তালা, ১টি বড় স্ক্রু ড্রাইভার, ১২টি শাড়ি, ১টি প্লাইয়ার্স, ১টি মোবাইলফোন, নগদ ২ হাজার ৪০৯ টাকাসহ ১টি প্রেসার মাপার যন্ত্র রাখার ব্যাগ এবং চুরির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার জব্দ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেফতার আজিজুল অভিনব কায়দায় চুরি করতো। এই কাজে তিনি বিভিন্ন সরঞ্জামাদিসহ একটি প্রাইভেটকারও ব্যবহার করতেন। সাদা রঙয়ের ওই প্রাইভেটকার নিয়ে ঢাকা শহরে ঘুরে বেড়াতেন।

টার্গেটেড বাসা বা দোকানে রাতের বেলায় গিয়ে তালা বা গ্রিল কেটে স্বর্ণালংকর, টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যেতেন। গ্রিল ও তালা কাটায় খুবই দক্ষ।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আজিজুল জানিয়েছেন, তিনি অভিনব কায়দায় রাজধানীর বিভিন্ন এলাকার বাসা-বাড়ি ও দোকানের গ্রিল ও তালা কেটে প্রায় ৫০০ চুরির কথা স্বীকার করেছেন। কোনো ইলেক্ট্রিক্যাল ডিভাইসে হাত না দিয়েই চুরি করতেন। এতে ধরা পড়ার সম্ভাবনা কম থাকতো।

তিনি আরও বলেন, আজিজুল গ্রেফতার হওয়ার রাতেও কাফরুল থানার সেনপাড়া ও পল্লবীর বেনারশি পল্লীর শাড়ীর দোকানে চুরি করেছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। চোর চক্রের সদস্য আজিজুলের নামে রাজধানীর বনানী থানায় ৩টি ও মাদারীপুর জেলায় ১টি মামলা থাকার তথ্য পাওয়া গেছে।

এ বিষয়ে কাফরুল থানায় একটি মামলা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান এই পুলিশ সদস্য।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa