ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পঞ্চগড়ে নৌকাডুবি: বাদলের বেঁচে ফেরার গল্প 

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
পঞ্চগড়ে নৌকাডুবি: বাদলের বেঁচে ফেরার গল্প  নদীর পাড়ে ভাতিজার অপেক্ষায় বাদল।

পঞ্চগড়: অনেক মানুষ নিয়ে যখনই নৌকাটি ঘাট ছেড়ে যাত্রা শুরু করে। তখনই নৌকাটি দুলছিল।

একপর্যায়ে কিছুদূর যাওয়ার পরই কাত হয়ে ডুবে যায় নৌকাটি। এসময় আশপাশের মানুষগুলো বাঁচার জন্য টেনে ধরেছিলো। এত মানুষের মাঝে নিজেকে বাঁচাতে সাঁতরে পানি থেকে ওপরে উঠে আসি। কিন্তু ততক্ষণে অনেকেই পানিতে তলিয়ে গেছে।  

কথাগুলো বাংলানিউজকে বলছিলেন ঠাকুরগাঁও কচুবাড়ি থেকে পূজা দেখতে আসা বাদল রায়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট আউলিয়া ঘাটে গিয়ে কথা হয় তার সঙ্গে।

বাদল রায় বাংলানিউজকে বলেন, ওই নৌকায় আমার সঙ্গে ভাতিজা শোভন (১২) ছিল। নৌকা ডুবে গেলে তাকে আর খুঁজে পাইনি। ঘটনার  চার দিনের মাথায় আজও তাকে পাওয়া যাচ্ছে না। প্রতিদিনই নদীর পাড়ে এসে তার মরদেহ খুঁজছি। ভাগ্যের কি পরিহাস ছোট এই বয়সে ভগবানের পূজা দিতে গিয়ে জীবন হারালো। আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি তার মরদেহ পরিবারের কাছে ফিরিয়ে দিতে যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়। একই কথা বলেন ময়দানদিঘি বামাকালি গ্রামের মহেন। বলেন, আমার নাতিও চারদিন ধরে নিখোঁজ। তার মরদেহ উদ্ধার করে যেন আমাদের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটে। টানা তিন দিনে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।  

এদিকে বুধবার (২৮ সেপ্টেম্বর) ৪র্থ দিনে আরও একটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ৬৯ জনে। উদ্ধার হওয়া মরদেহের মধ্যে নারী ৩০ জন, পুরুষ ১৮ জন ও শিশু ২১ জন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa