ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করতোয়ায় আরেকটি মরদেহ, নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
করতোয়ায় আরেকটি মরদেহ, নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৯

পঞ্চগড়:পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির চতুর্থ দিন বুধবার (২৮ সেপ্টেম্বর) আরেকটি মরদেহ পাওয়া গেছে। এ নিয়ে এ ঘটনায় ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হলো।

এ ঘটনায় তিনজন এখনও নিখোঁজ।

এর আগে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) উদ্ধার হয় ১৮ জনের মরদেহ। মঙ্গলবার রাত ৮টার দিকে তৃতীয় দিনের অভিযান শেষ হয়। বুধবার (২৭ সেপ্টেম্বর) ভোর থেকে আবার উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।
এর আগে সোমবার (২৬ সেপ্টেম্বর) ঘটনার দ্বিতীয় দিনে পঞ্চগড় ও পাশের দিনাজপুরের খানসামা উপজেলার বিভিন্ন স্থান থেকে ২৫ জনের মরদেহ উদ্ধার হয়। আর ঘটনার দিন রোববার (২৫ সেপ্টেম্বর) উদ্ধার হয় ২৫টি মরদেহ।

এদিন দুপুরে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট থেকে একটি নৌকায় গাদাগাদি করে করতোয়া নদী পার হওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে।

জানা গেছে, যাত্রীদের বেশিরভাগই হিন্দু ধর্মাবলম্বী। তারা মহালয়া উপলক্ষে যোগ দিতে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন।  

ঘাট কর্তৃপক্ষ এবং ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উপস্থিত থাকার পরও নৌকায় কীভাবে অতিরিক্ত যাত্রী তোলা হয়েছিল,সে প্রশ্ন করেছেন প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা।  

গত রোববার দুপুরে দুর্ঘটনাটি ঘটার পর রাত ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চলে। সোমবার ভোর থেকে নতুন করে উদ্ধার অভিযান শুরু হয়। এ পর্যন্ত ২১ শিশু, ৩০ নারী ও ১৮ জন পুরুষের মরদেহ উদ্ধার হয়েছে।  
নিহতদের মধ্যে এ ঘটনায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ১৭ জন; বোদা উপজেলার ৪৫ জন; আটোয়ারী উপজেলার দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন।

মৃতদের মধ্যে যাদের নাম জানা গেছে- হাতেম আলী (৭০) শ্যামলী রানি (১৪), লক্ষী রানি (২৫), অমল চন্দ্র (৩৫) শোভা রানি (২৭), দিপঙ্কর (৩) পিয়ন্ত (২.৫) রুপালি ওরফে খুকি রানি (৩৫), প্রমিলা রানি (৫৫) অনবালা (৬০) সুনিতা রানি (৬০), ফাল্গুনী (৪৫) প্রমিলা দেবী (৭০), জ্যোতিশ চন্দ্র (৫৫), তারা রানি (২৫), বিষ্ণু (৩), সফলতা রানি (৪০), বিলাশ চন্দ্র (৪৫), শ্যামলী রানি ওরফে শিমুলি (৩৫), উশোশি (৮), তনুশ্রী (৫), শ্রেয়সী, প্রিয়ন্তী (৮), সনেকা রানী (৬০), ব্রজেন্দ্র নাথ (৫৫), ঝর্ণা রানী (৪৫), দীপ বাবু (১০), সূচিত্রা (২২), কবিতা রানী (৫০), বেজ্যে বালা (৫০), দিপশিখা রানী (১০), সুব্রত (২), জগদীশ (৩৫), যতি মিম্রয় (১৫), গেন্দা রানী (৫০), কনিকা রানী (৪০), সূমিত্রা রানী (৪৫), আদরী (৫০), পূষ্পা রানী (৫০), প্রতিমা রানী (৩৯), শৈলবালা, সূর্যনাথ বর্মন (১২), হরিকেশর বর্মন (৪৫), নিখিল চন্দ্র (৬০), সুশীল চন্দ্র (৬৫), যুথি রানী (০১), রাজমোহন অধিকারী (৬৫), রূপালী রানী (৩৮), প্রদীপ রায় (৩০) এবং পারুল রানী (৩২) ও প্রতিমা রানী (৩৯), সনেকা (৫৭), হরিকিশোর (৪৫), শিল্টু বর্মন (২৮), মহেন চন্দ্র (৩০), ভুমিকা রায় পূজা (১৫), আঁখি রানী (১৬), সুমি রানী (৩৪), পলাশ চন্দ্র বর্মণ (১৭), ধৃতি রানী (১০), সবিজ রায় (৮), পুতুল (১৫), কবিতা (১১), যত্না রানী (৪০), মলিন্দ্র নাথ বর্মণ (৪৬), মুনিকা (৩৮) ও দোলা রানী (৫)।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।