ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

গৃহবধূকে ধর্ষণ-গর্ভপাতের মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
গৃহবধূকে ধর্ষণ-গর্ভপাতের মামলায় একজনের যাবজ্জীবন

নড়াইল: নড়াইলে এক গৃহবধূকে জিম্মি করে একাধিকবার ধর্ষণ ও গর্ভপাতে বাধ্য করার দায়ে বিল্লাল হোসেন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সানা মো. মাহ্‌রুফ হোসাইন ভিন্ন ভিন্ন ধারায় এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত বিল্লাল নড়াইলের লোহাগড়া উপজেলার চাঁচই গ্রামের মৃত নাজির শেখের ছেলে। তাকে ভিন্ন ভিন্ন ধারায় ৫০ হাজার টাকা জরিমানা, আরও পাঁচ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, প্রতিবেশী এক গৃহবধুর স্বামী চাকরির সুবাধে ঢাকায় থাকার সুযোগে ২০২০ সালের ৯ আগস্ট রাতে বিল্লাল ওই গৃহবধূর ঘরে ঢুকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন। এর পর থেকে তাকে নানাভাবে জিম্মি করে  নির্যাতিতার ইচ্ছার বিরুদ্ধে দিনের পর দিন ধর্ষণ করে আসছিলেন। এক পর্যায়ে ওই গৃহবধু অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিল্লাল তাকে গর্ভপাতে বাধ্য করেন। উপায় না পেয়ে ভুক্তভোগী গৃহবধু ওই বছরের ২৬ নভেম্বর লোহাগড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে বিল্লালের বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বিষয়টি তদন্ত করে বাদির অভিযোগের সত্যতা পান। পরে ২০২১ সালের ৩১ মার্চ বিল্লাল ছাড়াও তার ভাই জাহিদ ও ভাবি ফিরোজার বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

এ মামলায় মোট সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ দণ্ডাদেশ দেন আদালত।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া অভিযুক্ত অপর দুইজন বেকসুর খালাস পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa