ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মিষ্টি তৈরির গুড়ে তেলাপোকা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
মিষ্টি তৈরির গুড়ে তেলাপোকা!

যশোর: সদর উপজেলার সাতমাইল বাজারের সাতক্ষীরা ঘোষ ডেইরির মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা পাওয়া গেছে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা প্রতিষ্ঠানটিতে অভিযান চালালে এ দৃশ্য দেখতে পান।

সোমবার (২৬ সেপ্টেম্বর) অভিযানটি পরিচালিত হয়। এসব তথ্য নিশ্চিত করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

হাবিব বলেন, সদর উপজেলার সাতমাইল বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা কর হয়। এ সময় সাতক্ষীরা ঘোষ ডেইরির মিষ্টি তৈরিতে ব্যবহৃত গুড়ে তেলাপোকা ও নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির প্রমাণ পাওয়া যায়।

এ ঘটনায় প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। ২০ কেজি গুড় জব্দের পর ফেলে দেওয়া হয়। একই সঙ্গে সাতমাইল বাজার কমিটির উপস্থিতিতে সাতক্ষীরা ঘোষ ডেইরির স্বত্বাধিকারী বিকাশ ঘোষকে কঠোরভাবে সতর্ক করা হয়। আগামী ৩০ দিনের মধ্যে তাকে তার কারখানার পরিবেশ মানসম্মত করার নির্দেশনা দেওয়াও হয়েছে।

এছাড়া ভাই ভাই হোটেলে নোংরা পরিবেশে এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি এবং রান্না খাবার ও কাঁচা মাছ-মাংস ফ্রিজে একই সঙ্গে সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহায়তা করেন কৃষি বিপণন অধিদপ্তর, যশোরের মাঠ ও বাজার পরিদর্শক কুতুবউদ্দিন, ক্যাব যশোরের সদস্য আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলেও জানান সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
ইউজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa