ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সার্টিফিকেট না নিয়েই হালাল পণ্য বলে বিক্রি, ৭ দিনেই রঙ ফর্সার বিজ্ঞাপন!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
সার্টিফিকেট না নিয়েই হালাল পণ্য বলে বিক্রি, ৭ দিনেই রঙ ফর্সার বিজ্ঞাপন!

রাজশাহী: রাজশাহীতে সার্টিফিকেট না নিয়েই হালাল পণ্য বলে বিক্রি করছিল এবং সাত দিনেই রঙ ফর্সার মিথ্যা বিজ্ঞাপন দিয়েছিল একটি কসমেটিকস সামগ্রী তৈরির প্রতিষ্ঠান! এর মাধ্যমে সাধারণ ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিল। তাই এই অপরাধে রাজশাহীর ম্যাডোনা কসমেটিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

এছাড়াও অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেক্ট্রনিকস পণ্য তৈরির অপরাধে আরও দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলা এলাকায় যৌথ অভিযান চালায় র‍্যাব-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী বিভাগীয় কার্যালয়। অভিযানের সময় তাদেরকে এই জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, অনুমোদনহীন কসমেটিকস তৈরি, মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে ভোক্তাদের সাথে প্রতারণা করা এবং নকল ইলেক্ট্রনিকস পণ্য তৈরির অপরাধে দুইটি কসমেটিকস কারখানা ও একটি ইলেকট্রনিকস কারখানাকে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদের মধ্যে ম্যাডোনা কসমেটিকস হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে ক্রিম বিক্রি করছিল। এছাড়া সাত দিনের মধ্যেই রং ফর্সা হওয়ার মিথ্য বিজ্ঞাপন দেওয়ার কারণে তাদেরকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে অনুমোদন না নিয়েই লাতা হার্বাল ক্রিম উৎপাদন করছিল আরেকটি প্রতিষ্ঠান। এর দায়ে ইউসুফ কসমেটিকস নামের ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা ও নামদামী ব্যান্ডের নকল ইলেক্ট্রনিকস পণ্য উৎপাদনের দায়ে টেলিভিউ ইলেক্ট্রনিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে প্রকাশ্য এসব নকল ও ভেজাল কসমেটিকস ও ইলেক্ট্রনিকস পণ্য পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa