ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত

চাঁপাইনবাবগঞ্জ: সীমানা জটিলতা সংক্রান্ত মামলার করাণে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে রিটের প্রেক্ষিতে নির্বাচন স্থগিতাদেশ দিয়েছে নির্বাচন কমিশন।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্বাচন হবে না। এতে করে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে চেয়ারম্যান ঘোষণার বিষয়টিও স্থগিত হয়ে যায়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোত্তাওয়াক্কিল রহমান।

তিনি বলেন, শামীমা জাহান সারা নামে সংরক্ষিত আসনের এক সদস্য সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে উচ্চ আদালতে রিট করেছেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্বাচন হবে না।

তিনি আরও জানান, একই কারণে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে চেয়ারম্যান ঘোষণার বিষয়টি স্থগিত করা হয়েছে।

শামিমা জাহান সারা বলেন, জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সীমানা নির্ধারণ করে দিলে জটিলতার সৃষ্টি হয়। সীমানা সংক্রান্ত জটিলতার নিষ্পত্তি চেয়ে উচ্চ আদালতে রিট করি। আদালত আমার পক্ষে রায় দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa