ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার অস্ত্র নিয়ে নয়, ব্যালট নিয়ে যুদ্ধ করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এবার অস্ত্র নিয়ে নয়, ব্যালট নিয়ে যুদ্ধ করতে হবে

শরীয়তপুর: মুক্তিযুক্ত বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা (বীর মুক্তিযোদ্ধারা) অস্ত্র দিয়ে পাক হানাদারের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু এবার অস্ত্র নিয়ে যুদ্ধ নয়, এবার ব্যালট নিয়ে যুদ্ধ করতে হবে।

তাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগ হচ্ছে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানিত করা হয়। এক সময় দেশে বীর মুক্তিযোদ্ধারা ছিল অবহেলিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সেই মর্যাদা ফিরিয়ে দিয়েছেন। রাজাকার, আল-বদরদের বিচার করেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে শরীয়তপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের হল রুমে ২ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত সদর ও ২ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে জাজিরায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন, তাদের নামফলক উপজেলা ও মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে টাঙানো হবে। সারাদেশে মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে নির্মাণ করা হবে, যাতে একশ বছর পরেও চেনা যায় এটা একজন মুক্তিযোদ্ধার কবর। যিনি দেশের জন্য যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছেন, সেই মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য উপজেলা পর্যায়ে ৭০ হাজার টাকা থেকে শুরু জাতীয় পর্যায়ে দুই লাখ টাকার অধিক খরচ করার ব্যবস্থা করবে সরকার।  

মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড দেওয়া হয়েছে। তাদের সম্মানী বৃদ্ধি করা হয়েছে। তাদের জন্য বীর নিবাস তৈরি হচ্ছে। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সব মুক্তিযোদ্ধারের নামে নামকরণ করা হবে। কারণ, তাদের সম্মান দিলে দেশ ও জাতি সম্মানিত হয়। নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।  

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।