ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় বিস্ফোরণে প্রাণ হারালেন শরীয়তপুরের সোহেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
দক্ষিণ আফ্রিকায় বিস্ফোরণে প্রাণ হারালেন শরীয়তপুরের সোহেল

শরীয়তপুর: দক্ষিণ আফ্রিকার কেপটাউনের উডস্টকের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে গ্যাস বিস্ফোরণে সোহেল রানা (৪২) নামে শরীয়তপুরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গত শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে সেখানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী কয়েকজন জানান, শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া এলাকার সোহেল রানা প্রায় ১২ বছর যাবৎ দক্ষিণ আফ্রিকার কেপটাউনের রাইল্যান্ডস এলাকায় স্ত্রী ও দুই সন্তান নিয়ে থাকেন। গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যার পর তার এলাকায় বিদ্যুৎ চলে যায়। তখন সোহেল মোমবাতি জ্বালিয়ে তার দোকানের গ্যাস সিলিন্ডারের ওপরে রাখেন। এক পর্যায়ে  মোমবাতি জ্বলে সিলিন্ডারের প্লাস্টিক ক্যাপ গলে যায় এবং বিকট শব্দ হয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণে ওই দোকানসহ সামনে থাকা একটি গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ায় সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় সোহেল রানা ও তার ম্যানেজার (দক্ষিণ আফ্রিকার নাগরিক) গুরুতরভাবে অগ্নিদগ্ধ হন। একই সময়ে দোকানে আসার এক ক্রেতাও গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাদের তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়। অগ্নিকাণ্ডে সোহেলের শরীরের প্রায় ৮৫% পুড়ে যায়। ঘটনার দুই দিন পর শনিবার সকাল ৮টার দিকে সোহেলের মৃত্যু হয়।

এ ব্যাপারে সোহেল রানার পরিবারে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র  বলেন, এ ধরনের কোনো তথ্য পাইনি। তবে খবর পেলে সব ধরনের সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad