ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজারীবাগে কভারভ্যানে কেমিক্যাল ভর্তি ক্যানলোড করার সময় বিস্ফোরণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
হাজারীবাগে কভারভ্যানে কেমিক্যাল ভর্তি ক্যানলোড করার সময় বিস্ফোরণ 

ঢাকা: হাজারীবাগ বেরিবাধ এলাকায় মেট্রো এক্সপ্রেস নামে একটি কুরিয়ার সার্ভিসের গাড়িতে ২০ লিটারের প্লাস্টিকের ক্যানে ভর্তি ব্যাটারির তৈরির তরল পদার্থ ওই কভারভ্যানে লোড করার সময় বিস্ফোরণের ঘটনায় ইয়াসিন নামে একজন মারা যান। এই ঘটনায় মালামাল লোড আনলোড করার সময় তিন শ্রমিক দগ্ধ হয়।

দগ্ধ তিন শ্রমিক হলেন আশিক (৪৫), হালিম (২৮), মারসেল (৩৬)। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ২টার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার এরশাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রাত সোয়া ১২টার দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে হাজারীবাগ ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট পাঠানো হয়। হাজারীবাগ বেরিবাধ বালুর মাঠ বউবাজার এলাকায় একটি গোডাউন থেকে মেট্রো এক্সপ্রেস নামে একটি কুরিয়ার সার্ভিসের গাড়িতে ২০ লিটার ক্যানে ভর্তি ব্যাটারির তৈরির তরল পদার্থ ওই গাড়িতে লোড করছিল শ্রমিকরা। তখনই একটি বিস্ফোরণের ঘটনা ঘটে এতে ঘটনাস্থলে একজন মারা যায় ও কাজ করার সময় তিন শ্রমিক দগ্ধ হয়।

তিনি আরো জানান, এই বিস্ফোরণে গাড়ির পেছনের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও গোডাউনের সামনের অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া বিস্তারিত রিপোর্ট ফায়ার সার্ভিস এখনো পাইনি, পেলে পূর্ণাঙ্গ ঘটনা জানা যাবে।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুজ্জামান জানান, বিস্ফোরণের নিহত ব্যক্তির নাম ইয়াসিন বলে জানা গেছে। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ