ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাণীশংকৈলে ঘুষ নেওয়ায় ভূমি অফিসের নাজির বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
রাণীশংকৈলে ঘুষ নেওয়ায় ভূমি অফিসের নাজির বরখাস্ত

ঢাকা: ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির শাকিব উদ্দীনকে ঘুষ নেওয়ার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য এরইমধ্যে জেলা প্রশাসককে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

রোববার (২৫ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব মমতাজ বেগমের (মাঠ প্রশাসন) সই করা এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, উৎকোচ/ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসককে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভাইরাল ভিডিওর বরাত দিয়ে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ওই ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব ঘুষের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশিত হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে।

ভিডিওতে দেখা যায়- একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারি (খারিজ) করতে এলে শাকিব সেবাগ্রহীতাকে বলেন, নামজারিতে একটি নাম ভুল হয়েছে সংশোধন করতে হবে। মোট ১ হাজার টাকা লাগবে; এর কম হবেনা কারণ সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাবে। এমতাবস্থায়, সেবা গ্রহীতা ৭শ’ টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দেবেন বলে জানান।

পরবর্তীতে উপর্যুক্ত উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, যে কাজটির জন্য নাজির শাকিব টাকা নিয়েছিলেন সেটির আসলে তেমন কোনো ফি নেই।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
জিসিজি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।