ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুষ্ঠানে ট্রফি ভাঙার ঘটনায় তদন্ত কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
অনুষ্ঠানে ট্রফি ভাঙার ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঢাকা: বান্দরবানের  আলীকদম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সবার সামনে ফুটবল খেলার চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি ভাঙার অভিযোগের তদন্ত কমিটি গঠন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  

রোববার (২৫ সেপ্টেম্বর) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. আবুল হাছানাত হুমায়ুন কবীর সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

 

অতিরিক্ত সচিব আবুল হাছানাত হুমায়ুন কবীর বলেন, ফুটবল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়ে আলীকদমের ইউএনও মেহরুবা সবার সামনে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি ভাঙার সে ঘটনা ঘটিয়েছেন সে বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ পাওয়া কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর ইউএনওর বিষয়েও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পেলে এসব ঘটনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বান্দরবানের ঘটনা তুলে ধরে অতিরিক্ত সচিব বলেন, আমরাও আপনাদের মতো শনিবার (২৪ সেপ্টেম্বর) বিষয়টি জেনেছি। যেটা বলেছেন, বান্দরবানসহ কুড়িগ্রামের প্রশ্নফাঁসের ঘটনা এবং বগুড়ার ঘটনায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আপনারা জানেন যে, ইতোমধ্যে প্রত্যেকটি ঘটনার পরিপ্রেক্ষিতে পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের পর যদি কেউ দোষী সাব্যস্ত হয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, যে কোনো খারাপ কিছুর জন্য সমাজ যেমন বিব্রত হয়, আমরাও বিব্রত হই। প্রত্যেক ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয় এবং বিধি অনুযায়ী কিন্তু ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্যবস্থা নেওয়া হয়নি এমন কোনো নজির নেই। তদন্ত প্রতিবেদন পাওয়ার আগে আমার জন্য মন্তব্য করা কঠিন।  

তিনি বলেন, প্রত্যেক ঘটনার পেছনে পরম্বরা থাকে। সেটি না দেখে না বুঝে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। তিনি (মেহরুবা) দায়িত্ব পালন করবেন কিনা সেটা তদন্ত প্রতিবেদনেই উঠে আসবে। যদি তিনি দোষী হন তাহলে তার বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেবে।

অতিরিক্ত সচিব বলেন, কমিটিগুলো আশা করি আজকের মধ্যে রিপোর্ট পেয়ে যাবো। প্রত্যেক জেলার অতিরিক্ত জেলা প্রশাসকরা এ কমিটির নেতৃত্ব দিচ্ছেন। কোথাও কোনো খারাপ ঘটনা ঘটলে আপনারা যেমন বিব্রত হন, আমরাও হই। আমরাও চাই এ ধরনের ঘটনা না ঘটুক। আমরা বান্দরবানের আগে পেছনে কি ঘটনা ছিল সেটি কিন্তু জানি না। সুতরাং প্রতিবেদন পাওয়ার পরেই এটি বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।