ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন কেজির ‘রাজা ইলিশ’ সাড়ে নয় হাজার টাকা!

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
তিন কেজির ‘রাজা ইলিশ’ সাড়ে নয় হাজার টাকা! তিন কেজির রাজা ইলিশ।

পাথরঘাটা (বরগুনা): বঙ্গোপসাগরের কচিখালী এলাকায় এফবি শহিদ নামে একটি ট্রলারের জেলেদের জালে ধরা পড়েছে তিন কেজি ওজনের একটি রাজা ইলিশ।  

রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে এই ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম।

পরে মাছটি সাড়ে নয় হাজার টাকায় কিনে নেন শহিদ মোল্লা নামে এক পাইকার।

ট্রলার মালিক শহিদুল ইসলাম জানান, তিনদিন আগে পাথরঘাটা ঘাট থেকে সুন্দরবনের কচিখালীতে মাছ ধরতে যান তারা। শনিবার রাতে ওই এলাকায় জাল ফেলে অপেক্ষা করছিলেন তারা। পরে রোববার ভোরের দিকে জাল টানতেই দেখা গেল অন্যান্য মাছের সঙ্গে অনেক বড় একটি ইলিশ। মাছটি তুলে আনার পরে মাপলে দেখা যায় ওজন তিন কেজি। এক সঙ্গে আরও দুইশটি ইলিশ পান তারা।  

শহিদ মোল্লা বলেন, সকালে জেলে মো. শহিদুল ইসলামের জালে তিন কেজি ওজনের একটি ইলিশ উঠে আসে। পরে নদীতে বিভিন্ন সাইজের ইলিশ উঠলে তা বিক্রির জন্য তিনি পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে নিয়ে আসেন। এসময় নিলামে সর্বোচ্চ সাড়ে নয় হাজার টাকায় আমরা মাছটি কিনে নেই। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়। আশা করছি মাছটি আরও বেশি দামে বিক্রি হবে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এ বছর একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। আর ওজন বেশি হওয়ায় মাছটিকে রাজা ইলিশ বলা হয়। আশা করছি সামনের সময়ে জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ ধরা পরবে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad