ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

‘নগদ’ থেকে ক্রেডিট কার্ডে পেমেন্ট করলে ৪শ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
‘নগদ’ থেকে ক্রেডিট কার্ডে পেমেন্ট করলে ৪শ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

ঢাকা: বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’র অ্যাপে মাস্টারকার্ড ক্রেডিট কার্ড সেভ করে বিল পেমেন্ট করলে গ্রাহকেরা পাচ্ছেন সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক।  

এই অফারটি পেতে ‘নগদ’ অ্যাপে গ্রাহকের বাংলাদেশ ব্যাংক অনুমোদিত মাস্টারকার্ড ক্রেডিট কার্ডটি সেভ করতে হবে।


 
‘নগদ’ অ্যাপে বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ক্রেডিট কার্ড অ্যাড করে বিল পেমেন্ট করার সুবিধা রয়েছে। এবার ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য সুখবর নিয়ে এলো ‘নগদ’।  

‘নগদ’র ‘বিল পে’ অপশনে গিয়ে ‘ক্রেডিট কার্ড বিল’ পেমেন্ট অপশনে ক্লিক করে নিমিষেই দেওয়া যাবে ক্রেডিট কার্ডের বিল। এভাবে একজন গ্রাহক দুই সাইকেলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। ‘নগদ’ এ নতুন করে কার্ড সেভ করে এই সুবিধা নেওয়া যাবে। অথবা পুরোনো সেভ করা কার্ডের ক্ষেত্রেও এই সুবিধা পাবেন গ্রাহকেরা।

এই ক্যাশব্যাক হবে দুটি সাইকেলে। চলতি মাসের ২১ তারিখ থেকে শুরু হওয়া প্রথম সাইকেল চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এই সময়ে সেভ করে বা নতুন সেভ করা মাস্টার কার্ড ক্রেডিট কার্ড থেকে বিল প্রদান করলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। পরে ২১ অক্টোবর থেকে ৩০ নভেম্বর, ২০২২ পর্যন্ত চলবে দ্বিতীয় সাইকেল।  

এ সময়ে আবার মাস্টারকার্ড ক্রেডিট কার্ড থেকে বিল প্রদান করলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে।

একজন গ্রাহক চাইলে একই সাইকেলে একাধিক ব্যাংকের মাস্টারকার্ড থেকে এই সুবিধা নিতে পারবেন এবং সেক্ষেত্রে গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাবেন।
  
অফারটি পেতে চাইলে প্রথমে গ্রাহককে ‘নগদ’ অ্যাপ থেকে ‘বিল পে’ সিলেক্ট করতে হবে। এরপর নির্বাচন করতে হবে-ক্রেডিট কার্ড। পরের ধাপে ‘মাস্টারকার্ড ক্রেডিট কার্ড বিল’ নির্বাচন করতে হবে। এরপর ‘রিমেম্বর মি’ নির্বাচন করে ‘প্রোসিড’ নির্বাচন করতে হবে। বিলের পরিমাণ দিয়ে নেক্সট এবং পিন নম্বর দিয়ে নেক্সট চাপতে হবে। সবশেষে স্ক্রিনের নিচের অংশ চেপে ধরে রাখলে লেনদেন সম্পন্ন হবে।

মাস্টারকার্ড ক্রেডিট কার্ডের বিল পে করে এই ক্যাশব্যাক পাওয়ার সুবিধা পাওয়া সম্পর্কে নগদ’র চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলেন, ‘নগদ সবসময় গ্রাহককে আরও বেশি ডিজিটাল সেবা দিতে চায়। নগদ’র মাধ্যমে মাস্টারকার্ড থেকে ক্রেডিট কার্ডের বিল প্রদান করতে পারলে গ্রাহক অনেক ঝামেলামুক্ত হবেন। আমরা এই ব্যাপারে গ্রাহকদের আরও আগ্রহী করে তুলতে চাই বলে এই ক্যাশব্যাক ক্যাম্পেইন শুরু করেছি। আমরা আশা করি, গ্রাহকদের এখন থেকে আর ব্যাংকে লাইন ধরে অপেক্ষা করে বিল প্রদান করতে হবে না। তারা নগদ থেকে এই সুবিধা পাবেন। ’

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa