ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ফেসবুকে অন্যের ছবি ব্যবহার করে মেয়েদের সঙ্গে প্রতারণা, যুবক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
ফেসবুকে অন্যের ছবি ব্যবহার করে মেয়েদের সঙ্গে প্রতারণা, যুবক গ্রেফতার

হবিগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অন্যের ছবি ব্যবহার করে মেয়েদের সঙ্গে প্রতারণার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থেকে শ্যামল আহমেদ (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।  

সম্প্রতি প্রতারণার অভিযোগে এক তরুণী ওই যুবকসহ চার জনের বিরুদ্ধে ভোলায় মামলা করেন।

 এছাড়া গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) হবিগঞ্জ সদর মডেল থানায় এক তরুণও তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন।  

সাধারণ ডায়েরি ও মামলার অভিযোগে জানা গেছে, শ্যামল আহমেদসহ চার যুবক প্রায় এক বছর ধরে এক যুবকের ছবি ব্যবহার করে ফেসবুকে কয়েকটি ভুয়া আইডি খোলে। এগুলোর মাধ্যমে তারা মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং ভিডিও কলে অন্তরঙ্গ মুহুর্তের স্ক্রিন শট ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়।  এরপর মেয়েটি ভোলা থানায় মামলা দায়ের করলে শ্যামলকে গ্রেফতার করে ভোলা জেলার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। বাকি তিনজন এখনও পলাতক রয়েছে।

এদিকে হয়রানির শিকার মো. মুসা ওবিরুব ইসলাম খান ইশাত বাংলানিউজকে জানান, শ্যামলসহ চার প্রতারক তার ছবি ব্যবহার করে করে ফেসবুকে ভুয়া আইডি খুলেছে।  সেগুলো এখনও সক্রিয়। এতে তিনি হয়রানির শিকার হয়েছেন।  

এ বিষয়ে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা বলেন, মো. মুসা ওবিরুব ইসলাম খান ইশাত সাধারণ ডায়েরি করার পর পুলিশ এনিয়ে তদন্তে নেমেছে। প্রতারণার সঙ্গে জড়িত একজন গ্রেফতার হয়েছে বলে শুনেছি।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa