ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিআরইউ সদস্যদের পরিবারের বিনামূল্যে ক্যান্সার চিকিৎসায় চুক্তি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
ডিআরইউ সদস্যদের পরিবারের বিনামূল্যে ক্যান্সার চিকিৎসায় চুক্তি 

ঢাকা: কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের সঙ্গে বিনামূল্যে ক্যান্সার নির্ণয় এবং চিকিৎসা সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

 

এ চুক্তির আওতায় ডিআরইউ সদস্য ও তাদের পরিবার ডিআরইউ আইডি কার্ড দেখিয়ে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট (বাড়ি- ৭/৯, ব্লক- বি, লালমাটিয়া, ঢাকা) থেকে বিনামূল্যে ক্যান্সার নির্ণয় ও প্রাথমিক চিকিৎসা সুবিধা পাবেন। এছাড়াও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য ৫০ শতাংশ ছাড় এবং স্বল্প খরচে অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। এ চুক্তির আওতায় কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট বছরে অন্তত দুইবার ডিআরইউ সদস্যদের জন্য ক্যান্সার প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করবে।  

ডিআরইউ সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এবং কমিউনিটি অনকোলজি সেন্টারের সম্পাদক ইকবাল মাহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

এসময় ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা, মো: আল-আমিন ও মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট-এর চেয়ারপারসন মোছাররত জাহান সৌরভ, ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, জনস্বাস্থ্য ও নারীস্বাস্থ্য বিশারদ ড. হালিদা হানুম আখতার, হীল-এর প্রতিষ্ঠাতা জেবুন্নেছা এবং বাংলাদেশ ওয়াইডব্লিউসিএ-এর অ্যাসিস্ট্যান্ট ন্যাশনাল সেক্রেটারী জুলিয়েট দীবা দাস উপস্থিত ছিলেন।

ডিআরইউ সদস্যদের জন্য এই সেবামূলক চুক্তি করায় কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টকে ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি নজরুল ইসলাম মিঠু।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এসএমএকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।