ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধ: ছোট ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল বড় ভাইয়ের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঝালকাঠি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
জমি নিয়ে বিরোধ: ছোট ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল বড় ভাইয়ের

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাই কুপিয়ে হত্যা করেছেন বড় ভাইকে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে উপজেলার চিংড়াখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম ফিরোজ আলম (৪৭)। তিনি রাজমিস্ত্রীর কাজ করতেন। আর তার ছোট ভাইয়ের নাম রুহুল আমিন।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, ছোট ভাই রুহুল আমিন কাঁঠালিয়া গ্রামীণ ব্যাংকের এক কর্মকর্তাকে হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজা ভোগ করে গত বছর মুক্তি পান। এরপর থেকে গত এক বছর যাবত জমি নিয়ে বড় ভাই ফিরোজ আলমের সঙ্গে তার বিরোধ চলছিল। এ নিয়ে মাঝেমধ্যে তাদের ঝগড়া হতো। এরই জেরে শুক্রবার রাতে দুই ভাইয়ের মধ্যে কথার কাটাকাটি হয়। এক পর্যায়ে ছোট ভাই দা দিয়ে বড় ভাইকে কোপ দেন। এ সময় তাকে রক্ষা করতে গিয়ে হামলার শিকার হন ভাবী রানী বেগম। গুরুতর আহত অবস্থায় ফিরোজ আলমকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়া হলে রাতেই তিনি মারা যান।

নিহতের স্ত্রী রানী বেগম বলেন, একজনকে হত্যা করে যাবজ্জীবন সাজা ভোগ করেও ভালো হতে পারেনি রুহুল। সে বাড়িতে আসার পর থেকেই আমার স্বামী ও আমাদের সঙ্গে ঝগড়া করতো। মেরে ফেলার হুমকিও দিয়েছিল। ওর জমি ওকে ভাগ করে দেওয়া হয়েছে। তারপরও আমাদের জমির দিকে নজর ছিল তার। দুই ভাইয়ের মধ্যে প্রায়ই এনিয়ে কথা কাটাকাটি হতো। এখন আর আমার স্বামী কথা বলবে না। চির দিনের মতো তাঁ মুখ বন্ধ করে দিয়েছে রুহুল। আমি স্বামী হত্যার বিচার চাই।

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালায়। অভিযুক্ত রুহুল আমিন ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।