ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ভাঙ্গায় চুরি যাওয়া রেলের মালামালসহ গ্রেফতার ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
ভাঙ্গায় চুরি যাওয়া রেলের মালামালসহ গ্রেফতার ৬

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় চুরি হওয়া রেললাইনের মালামালসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে চুরি যাওয়া ৬৪টি রেল সাপোর্টিং ক্লিপ ও আট ফিসপ্লেট জব্দ করা হয়।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বাংলানিউজকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।  

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের মোটরা এলাকার একটি ভাঙারির দোকান থেকে মালামালসহ দুইজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ভাঙ্গার বিভিন্ন এলাকা থেকে আরও চারজনকে গ্রেফতার করে পুলিশ।  

গ্রেফতাররা হলেন- এনায়েত শেখ (৩৫), আব্দুর রহমান ওরফে রকমত মাতুব্বর (৫০), মো. তানজিম মোল্লা (১৯), মো. রাসেল মোল্লা (২০) , মো. মামুন শেখ (১৭) ও মো. ইমন মোল্লা (১৫)।

জানা গেছে, গত ২১ সেপ্টেম্বর পদ্মা সেতু রেল লিংক প্রজেক্টের উপজেলার চান্দ্রা ইউনিয়নের সলিলদার নির্মাণাধীন এলাকা থেকে ৬৪টি রেল সাপোর্টিং ক্লিপ ও আট ফিসপ্লেট চুরি যায়। পরে এ ঘটনায় চোরাই মালামাল কেনার অপরাধে এনায়েত শেখ (৩৫), আব্দুর রহমান ওরফে রকমত মাতুব্বরকে (৫০) গ্রেফতার করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্য মতে সংঘবদ্ধ চোর চক্রের অপর চার সদস্যকে গ্রেফতার করা হয়।  

এদিকে প্রকল্পের সেফটি ইনচার্জ মো. সাগর আলী বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে চোরাই মালামালসহ সংঘবদ্ধ চোর চক্রের ওই ছয় সদস্যকে গ্রেফতার করে।  

ভাঙ্গা থানার ওসি মো. জিয়ারুল ইসলাম বলেন, গ্রেফতারদের বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa