ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁস: আরও ৩ জন গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁস: আরও ৩ জন গ্রেফতার

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের আরও দুই শিক্ষক এবং একজন অফিস সহায়ককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- ওই বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক সোহেল আল মামুন, পদার্থ বিজ্ঞান বিষয়ের শিক্ষক হামিদুল ইসলাম এবং অফিস সহায়ক সুজন মিয়া।

এ ঘটনায় এই নিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করা হলো।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে আটক দুই শিক্ষক ও অফিস সহায়ককে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হলেও পরে তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রশ্নফাঁসের ঘটনায় দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক মো. ফারাজ উদ্দিন তালুকদারকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত টিম ইতোমধ্যে ভূরুঙ্গামারীর উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।  

তদন্তটিমের অন্যান্য সদস্যরা হলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উমা) প্রফেসর মো. হারুন অর রশিদ মণ্ডল এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর রংপুর অঞ্চলের উপ-পরিচালক মো. আকতারুজ্জামান।

বৃহস্পতিবার সকালে এ ঘটনায় মহাপরিচালকের পক্ষে কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মো. শামছুল আলম ওই বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রাথমিক তদন্ত শুরু করেন। তিনি সহকারী  প্রধান শিক্ষক খলিলুর রহমানসহ অন্যান্য শিক্ষকদের জবানবন্দী রেকর্ড করেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত কেউ রেহাই পাবে না। জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় মঙ্গলবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানসহ তিন শিক্ষককে গ্রেফতার করে এবং গণিত, কৃষি, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিজ্ঞানের প্রশ্নপত্র উদ্ধার করা হয়। পরে দিনাজপুর শিক্ষা বোর্ড ওই চারটি পরীক্ষা স্থগীত ঘোষণা করে।

আরও পড়ুন>>

কুড়িগ্রামে এসএসসির প্রশ্নফাঁস: কেন্দ্র সচিবসহ আটক ৩

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।