ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৌকাবাইচ দেখতে গিয়ে নৌকাডুবি, মিলল নিখোঁজ ৩ জনের মরদেহ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
নৌকাবাইচ দেখতে গিয়ে নৌকাডুবি, মিলল নিখোঁজ ৩ জনের মরদেহ 

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সাহেবেরচর এলাকায় নৌকাবাইচ দেখতে গিয়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ চাচা-ভাতিজাসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর হলেন- ময়মনসিংহ জেলার পাগলা থানার চরশাখচুড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. সিফাত (১৬) ও একই গ্রামের মনির হোসেনের ছেলে মো. ইয়াছিন (৭) ও হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের তারাপাশা গ্রামের কিতাব আলীর ছেলে শামীম মিয়া (৩০)।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে পুরাতন ব্রহ্মপুত্র নদ থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।  

সিফাত ও ইয়াসিন সম্পর্কে চাচা-ভাতিজা। নিহত শামীমের আগামী ২৫ সেপ্টেম্বর ওমানে যাওয়া কথা ছিল।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে পুরাতন ব্রহ্মপুত্র নদের ওপর নির্মিত খুরশিদ মহল ব্রিজের কাছে সিফাত ও ইয়াসিনের মরদেহ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দুজনের মরদেহ উদ্ধার করে। এছাড়াও দুর্ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে পুরাতন ব্রহ্মপুত্র নদে শামীমের মরদেহ ভেসে উঠলে সেটিও উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. আবুজর গিফারী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে নৌকাডুবির ঘটনায় নিহতের পরিবারে শোকের মাতম চলছে। নিহতের পরিবার ও স্থানীয় লোকজন নৌকাবাইচের নিরাপত্তা ও কারো গাফলতির কারণে এ মর্মান্তিক নৌ-দুর্ঘটনা ঘটেছে কিনা বিষয়টির সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিচার দাবি করেছেন।

গত সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবেরচর এলাকার পুরাতন ব্রহ্মপুত্র নদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান।  

স্থানীয় সিদলা ইউনিয়ন আওয়ামী লীগ এ নৌকাবাইচের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।