ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুর জেনারেল হাসপাতালের স্টোর রুমে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
দিনাজপুর জেনারেল হাসপাতালের স্টোর রুমে আগুন

দিনাজপুর: দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে হাসপাতালের স্টোর রুমে এ অগ্নিকাণ্ড ঘটে।

দিনাজপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, দুপুরে হাসপাতালের স্টোর রুমে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। জ্বলন্ত সিগেরেট থেকে স্টোর রুমে আগুন লেগেছে বলে ধারণা করছি।  

দ্রুত আগুন নেভানোয় তেমন কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানা জানান, হাসপাতালের চতুর্থ তলায় ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ বিভাগের কাজ চলছে। সেখানে কর্মরত শ্রমিকদের ফেলে দেওয়া জ্বলন্ত সিগারেট থেকে স্টোর রুমে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা ধারণা করছি। স্টোর রুমের পুরোনো মালপত্রের তালিকা করা হয়েছে। সেগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সেখান থেকে নির্দেশনা এলে এসব মালপত্র বিনষ্ট করা হবে।  

উল্লেখ্য, ২০২০ সালের ২ সেপ্টেম্বর একই স্টোর রুমে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। সে সময় ফায়ার সার্ভিস কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নেভায়। হাসপাতালে চিকিৎসাধীন সব রোগীকে তাৎক্ষণিকভাবে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।