ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনার সড়ক-ভবন-স্থাপনা হবে বীর মুক্তিযোদ্ধাদের নামে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
খুলনার সড়ক-ভবন-স্থাপনা হবে বীর মুক্তিযোদ্ধাদের নামে 

খুলনা: খুলনা মহানগরীর বিভিন্ন সড়ক, ভবন ও স্থাপনাসমূহ বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে।  

এ লক্ষ্যে গঠিত যাচাই-বাছাই উপ-কমিটির এক সভা রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।  

উল্লেখ্য, সরকারি নির্দেশনা মোতাবেক ইতোপূর্বে খুলনা মহানগরীর সড়ক, ভবন ও স্থাপনাসমূহের নামকরণের লক্ষ্যে প্রকৃত মুক্তিযোদ্ধাদের কাছ থেকে আবেদন আহ্বান করা হলে ৪১টি আবেদন পাওয়া যায় এবং কেসিসির সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ নীতিমালা ২০১৪ এর ৪ (১) নম্বর ক্রমিকের আলোকে একটি যাচাই-বাছাই উপ-কমিটি গঠন করা হয়।  

সভায় সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে উল্লেখ করে বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদা ও সম্মান দেওয়ার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। তারই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে এবং স্মরণীয় করে রাখতে মহনগরী এলাকার সড়ক, ভবন ও উল্লেখযোগ্য স্থাপনাসমূহ তাদের নামে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

সভায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রকাশিত তথ্য-উপাত্ত সংগ্রহ এবং নামকরণের লক্ষ্যে প্রস্তাবিত সড়কসমূহের পূর্ণাঙ্গ স্কেচ ম্যাপ প্রস্তুতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

যাচাই-বাছাই উপ-কমিটির সভাপতি ও কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র প্যানেলের সদস্য মো. আলী আকবর টিপু, শেখ হাফিজুর রহমান হাফিজ, মো. হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, শেখ মো. গাউসুল আজম, কাজী আবুল কালাম আজাদ বিকু, ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, সচিব মো. আজমুল হক, প্রধান প্রকৌশলী মো. মনজুরুল ইসলাম, পিফ প্ল্যানিং অফিসার আবির উল জব্বার, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিটের কমান্ডের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সরদার মাহাবুবার রহমান, কেসিসির এস্টেট অফিসার মো. নূরুজ্জামান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।