ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্ধ কারখানা খোলার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
বন্ধ কারখানা খোলার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারে একটি তৈরি পোশাক কারখানায় বেআইনি ভাবে বন্ধের প্রতিবাদ ও কারখানাটি খোলার দাবিসহ বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে সাভারের রানা প্লাজার সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে সাভারে অবস্থিত ড্রেস আপ লিমিটেডের শ্রমিক ও শ্রমিক নেতারা।

শ্রমিকরা জানান, ১০ সেপ্টেম্বর বেআইনি ভাবে বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। অবিলম্বে বন্ধ কারখানা চালু বকেয়া বেতন ভাতা পরিশোধের জন্য আজ আহ্বান জানানো হয়েছে। বর্তমানে ২১০ জন শ্রমিক কর্ম হারিয়ে দিশাহারা হয়ে পরেছে। শ্রমিকদের ন্যায্য দাবি মেনে না নিলে আগামী ১৮ সেপ্টেম্বর প্রধান কলকারখানা প্রতিষ্ঠান পরিদফতরে অবস্থান ধর্মঘট পালন করবেন শ্রমিকরা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন- শ্রমিক নেতা কবির হোসেন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন, বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনের সভাপতি তুহিন চৌধুরী, শ্রমিক নেতা ইসমাইল হোসেন ঠান্ডা, পারভিন আক্তার, মো. কামরুল ইসলাম মৃধা, আলমগীর শেখ লালন, আবু কালাম, মজিদ পাটোয়ারী, মিজানুর রহমান মিজান ও শফিকুল ইসলাম রায়হানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।