ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানি লন্ডারিং প্রতিরোধে মার্কিন সরকারের সহযোগিতা থাকবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
মানি লন্ডারিং প্রতিরোধে মার্কিন সরকারের সহযোগিতা থাকবে

ঢাকা: ফলো দ্য মানি, মানি লন্ডারিং প্রতিরোধ সংশ্লিষ্ট কার্যক্রমে যুক্তরাষ্ট্র সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এই আশাবাদের কথা জানান।

 

এ সময় মার্কিন রাষ্ট্রদূত জানান, আগামী ৬- থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ২০ তম আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সম্মেলনে সারা পৃথিবী থেকেই আন্তর্জাতিকভাবে বিভিন্ন দুর্নীতি দমন সংস্থার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। তিনি দুর্নীতি প্রতিরোধে এই কনফারেন্সে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেন এবং দুর্নীতি দমন কমিশনের প্রতিনিধি পাঠানোর মাধ্যমে এতে অংশগ্রহণের বিষয়ে কমিশনকে অনুরোধ করেন তিনি।

সাক্ষাৎকালে চেয়ারম্যান দুর্নীতি দমন কমিশন সৃষ্টির প্রেক্ষাপট, তাঁর পূর্ব ও পরবর্তী কার্যক্রম, এ পর্যন্ত নেওয়া বিভিন্ন ধরনের সংস্কার কার্যক্রম, দুর্নীতি দমন ও প্রতিরোধ সংক্রান্ত আইন-বিধি সম্পর্কে সংক্ষেপে অবহিত করেন।

এ সময় দুদক চেয়ারম্যান ২০১৬ সাল থেকে দুর্নীতি দমন বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করায় মার্কিন দূতাবাসকে তথা মার্কিন সরকারকে ধন্যবাদ জানান। সভায় নবসৃষ্ট ডিজিটাল ফরেন্সিক ল্যাবের কার্যক্রম ও এর সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান।  

সাক্ষাৎকালে রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন মার্কিন দূতাবাসের রাজনৈতিক এবং অর্থনৈতিক সেক্রেটারি স্কট ব্র্যান্ডম  এবং মার্কিন ডিপার্টমেন্ট অব জাস্টিসের লিগ্যাল রেসিডেন্ট  অ্যাডভাইজার সারা এডওয়ার্ডস।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২ 
এসএমএকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।