ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্দিরের দরজা ভেঙে দেড়শ বছরের শিবলিঙ্গ চুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
মন্দিরের দরজা ভেঙে দেড়শ বছরের শিবলিঙ্গ চুরি

বরিশাল: বরিশালে মন্দির থেকে তিন ফুট দৈর্ঘ্যের দেড়শ বছরের পুরনো একটি শিবলিঙ্গ চুরি হয়েছে।

নগরের কালীবাড়ী রোডের শ্রী শ্রী কালিমাতার মন্দিরে সোমবার (১২ সেপ্টেম্বর)দিনগত রাতের কোন এক সময় অজ্ঞাত পরিচয়ের দুর্বৃত্তরা এই কাজ করেছে।

বিষয়টি মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিশ্চিত করেছেন বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম।

মন্দিরের পুরোহিত অমল কুমার দত্ত জানান, প্রতিদিন বেলা ১১টায় তিনি মন্দিরে গিয়ে পূজা দেন। মঙ্গলবার পূজা দিতে মন্দিরে ঢুকে দেখতে পান দরজা ভাঙা ও শিবলিঙ্গ নেই। দেড়শ বছরের পুরনো শিবলিঙ্গের মূল্য কোটি টাকার মতো।

স্থানীয় চা দোকানি ইদ্রিস জানান, সোমবার দিনগত রাত দুইটায় দোকান বন্ধ করে বাসায় যাওয়ার সময়ে মন্দিরের দরজা ভাঙা দেখতে পেয়েছি।

ওসি আজিমুল করিম জানান, অভিযোগ পেয়েছি। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করা হচ্ছে। এ বিষয়ে তদন্ত শেষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে খবর পেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মানিক মুখার্জী বলেন, আমরা দ্রুততম সময়ের মধ্যে শিবলিঙ্গটি উদ্ধার ও চোরদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।