ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদকের বিস্তার রোধে সবার সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
মাদকের বিস্তার রোধে সবার সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

রাজশাহী: মাদকের বিস্তার রোধে সমাজের প্রতিটি স্তরের মানুষের সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজশাহী মহানগর পুলিশ আয়োজিত মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন শেষে মাদক ও সন্ত্রাস বিরোধী সমাবেশে তিনি এ সহযোগিতা চান তিনি।

এখন আর কেউ পাবলিক প্লেসে ধূমপান করে না বলেও সমাবেশে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

মাদক ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা তামাকের বিরুদ্ধে যুদ্ধ করেছি। তামাক অনেক কমে গেছে। কেউ আর পাবলিক প্লেসে ধূমপান করেন না। এই যে এত বড় একটি দর্শক বসা, কেউ একটি সিগারেট ধরিয়েছে বলে আমার মনে হয় না। আমি দেখিনি, আপনারা দেখেছেন কী না জানি না। ঠিক এভাবেই আমরা মাদকেরও বিস্তার রোধ করতে চাই।

মন্ত্রী বলেন, আমরা মাদক উৎপাদন করি না, তারপরও আমরা এর ভয়াল ছোবল থেকে রক্ষা পাচ্ছি না। মাদকের বিরুদ্ধে পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার, র‌্যাব দিয়ে কাজ করছি। এ ক্ষেত্রে আপনাদের সবার সহযোগিতা দারকার। মাদক এমনই এক ভয়স্কার নেশায় পরিণত হয়েছে, এমনই এক লাভজনক ব্যবসায় পরিণত হয়েছে যে আমরা বাধ্য হয়ে আইন সংশোধন করেছি, মাদকের সর্বোচ্চ শাস্তির বিধান করেছি। তারপরও কীভাবে মাদক আসছে এটি আপনারা জানেন।

স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, মাদকের ছোবল থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। আপনাদের কাছে আমার অনুরোধ আপনার ছেলেটির প্রতি খেয়াল রাখুন, আপনার মেয়েটির প্রতিও খেয়াল রাখুন। আপনার ভাইয়ের প্রতি খেয়াল রাখুন। আসুন, আমরা সবাই মিলে আজকে ওয়াদা করি যে, আমরা কখনোই মাদক তো স্পর্শ করবোই না, যারা মাদক ব্যবসা করে, যারা মাদক এদিক থেকে সেদিক নিয়ে যায় তাদের চিহ্নিত করে ধরিয়ে দেবো। এটি শুধু সরকার বা আইন-শৃংখলা বাহিনীর একার পক্ষে করা সম্ভব নয়। সমাজ মাদকমুক্ত করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আকতার হোসেন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ (এনডিসি), পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।